Advertisement
Advertisement
Manipur Violence

রাহুলের ন্যায় যাত্রা পেরতেই ফের অশান্ত মণিপুর, ৪৮ ছণ্টায় মৃত অন্তত ৭

তুঙ্গে কুকি-মেতেই সংঘর্ষ।

Manipur Violence: Fresh violence erupted in Manipur, 7 killed in 48 hours | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:January 19, 2024 1:18 pm
  • Updated:January 19, 2024 2:57 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীর (Rahul Gandhi) ভারত জোড়ো ন্যায় যাত্রা পেরিয়ে যাওয়ার পর থেকেই ফের অগ্নিগর্ভ মণিপুর (Manipur Violence)। গত দুদিনে সেরাজ্যে মোট সাতজনের মৃত্যুর খবর মিলেছে। তার মধ্যে একদিনেই কুকিদের হাতে নিহত হয়েছেন ৫ জন মেতেই। মৃত্যু হয়েছে আইআরবি কমান্ডোরও। সবমিলিয়ে, নতুন বছরের শুরু থেকেই আবার গত বছরের মতো উত্তপ্ত হয়ে উঠছে উত্তর-পূর্বের রাজ্যটি।

জানা গিয়েছে, বুধবার ফের জাতি সংঘর্ষ শুরু হয়েছে চূড়াচাঁদপুর, কাংপোকপি বিষ্ণুপুরের মতো এলাকাগুলোতে। ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়েছে কুকি ও মেতেইরা। তার জেরে বুধবার চারজনের মৃত্যু হয়েছে বিষ্ণুপুরে। মৃতদের মধ্যে রয়েছেন ওইনাম বামোলজাও ও তাঁর পুত্র ওইনাম মানিটোম্বা। এছাড়াও আরও দুই মেতেই ব্যক্তি নিহত হন বুধবারের সংঘর্ষে।

Advertisement

[আরও পড়ুন: ‘পাহাড়ে আসুন’, পরিবারের কথা মনে করিয়ে রাহুলকে দার্জিলিংয়ে চাইছে প্রদেশ কংগ্রেস]

অন্যদিকে, জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে মৃত্যু হয়েছে কাংপোকপির এক গ্রামরক্ষকের। বুধবার জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে জড়িয়ে পড়েছিলেন তিনি। তখনই তাঁর মৃত্যু হয় বলে সূত্রের খবর। তবে বৃহস্পতিবার সরকারিভাবে তাঁর মৃত্যুর খবর জানানো হয়। উল্লেখ্য, ভারত জোড়ো ন্যায় যাত্রায় (Bharat Jodo Nyay Yatra) এই কাংপোকপিতে গিয়েছিলেন রাহুল গান্ধী। তিনি কাংপোকপি ছাড়ার পরেই সেখানে হিংসা ছড়িয়েছে।

Advertisement

উল্লেখ্য, গত রবিবার ভোর চারটে নাগাদ হামলা হয় আইআরবি জওয়ানদের উপরে। ওই সময় এমা কোনদং লাইরেম্বি দেবী মন্দিরের কাছে অস্থায়ী ক্যাম্পে ঘুমোচ্ছিলেন তাঁরা। হামলা চালানোর জন্য স্থানীয় চিকিম গ্রামের পাহাড়ে ঘাঁটি গেড়েছিল জঙ্গিরা। দূর থেকেই গ্রেনেড হামলা চালানো হয়। বিস্ফোরণ হয় অস্থায়ী ওই ক্যাম্পটিতে। তাতেই মৃত্যু হয় এক আরআরবি কমান্ডোর। আহত হন আরও একজন।

[আরও পড়ুন: কোর্ট কাছারিতে মিলল না সুরাহা, দিল্লির বাংলো খালি করলেন মহুয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ