১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোদির থেকে বিদেশ সফর বেশি করেছেন মনমোহনই!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 5, 2017 9:18 am|    Updated: May 5, 2017 9:18 am

Manmohan Singh embarked on more foreign tours than PM Modi: Amit Shah

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৈদেশিক সম্পর্ক দৃঢ় করতে একের পর এক বিদেশ সফর করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু এনএসজি-র মতো এলিট পরমাণু ক্লাবে প্রবেশের ক্ষেত্রে দেখা গিয়েছিল কাজের কাজ কিছুই তেমন হয়নি। সেই চিন-পাকিস্তান গেরোয়, মার্কিনি ইচ্ছা সত্ত্বেও পিছু হটতে হয়েছিল ভারতকে। তখনই উঠেছিল প্রশ্নটি। এত বিদেশ সফর তাহলে কেন করলেন মোদি? এতদিনে তার জবাব মিলল। তবে মোদি নিজে নন, সে জবাব দিলেন তাঁর বিশ্বস্ত সেনাপতি অমিত শাহ। তবে জবাব না বলে একে পাল্টা অভিযোগ বলাই ভাল। সাফ জানালেন, মোদির থেকেও প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংই বেশি বিদেশ সফর করেছেন।

ভাঙল সমাজবাদী পার্টি, মুলায়মকে প্রধান করে নতুন দল গড়লেন শিবপাল ]

বিদেশ সফর নিয়ে ইউপিএ-কে বিঁধেই পাল্টা জবাব অমিতের। সম্প্রতি বিস্তার যাত্রায় বেরিয়েছেন শাহ। দেশের বিভিন্ন রাজ্যে বিজেপির হাত শক্ত করতেই তাঁর এই অভিযান। কিছুদিন আগেই ঘুরে গিয়েছেন পশ্চিমবঙ্গে। দেখিয়েছেন, তিনি শুধু মুখের কথা বলেন না। যা বলেন, তা পরিসংখ্যান মেনেই বলেন। যদিও তা নিযে বিতর্ক কম হয়নি। কিন্তু রাজ্যস্তরের কর্মীদের চাঙ্গা করতে যেরকম পেপটক দরকার, তাইই দিয়ে গিয়েছিলেন তিনি। এবার তাঁর লক্ষ্য বিহার। তাঁর দাবি, পরিসংখ্যান অনুযায়ী মোদির থেকেও বেশি সফর করেছেন মনমোহন সিংজি। মোদির সফর নিয়ে এত হইচই হয় কারণ তাঁর সফরের কথা সকলে জানতে পারেন। যেখানে তাঁর পূর্বসূরিরা চুপচাপ সফর করেছেন।

কোটি টাকার মদ গিয়েছে ইঁদুরের পেটে, দাবি পুলিশের  ]

বিজেপির সর্বভারতীয় সভাপতির দাবি, দেশের যে সমস্ত রাজ্যগুলিতে বিজেপি ক্ষমতায় এসেছে সেখানে চলছে উন্নয়নের ধারা। অন্য রাজ্যগুলির সে অবস্থা নেই। তাঁর আশ্বাস, বিজেপি যদি সে রাজ্যগুলিতেও ক্ষমতায় আসে, তবে সেই রাজ্যগুলি আর রোগগ্রস্ত থাকবে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে