১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘অনেকেই লকডাউনকে গুরুত্ব দিচ্ছেন না’, ক্ষোভপ্রকাশ মোদির

Published by: Tiyasha Sarkar |    Posted: March 23, 2020 2:04 pm|    Updated: March 23, 2020 4:38 pm

Many people are still not taking the lockdown seriously, says Narendra Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা(Coronavirus) সংক্রমণ রুখতে রবিবার জনতা কারফিউয়ের ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই ডাকে সাড়া দিয়ে সকাল থেকে কার্যত ঘরবন্দিই ছিলেন দেশবাসী। কিন্তু বিকেলেই যেন আচমকা বদলে গেল গোটা ছবিটা। জরুরি পরিষেবা প্রদানকারীদের ধন্যবাদ জ্ঞাপনে হাততালি দিতে দিতে রাস্তায় নেমে পড়লেন বহু মানুষ। সন্ধে হতেই নজরে পড়ল গাড়ি। দেশবাসীর এই আচরণে ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। সোমবার ফের পরিস্থিতির গুরুত্ব বুঝে সকলকে ঘরে থাকতে বলেন তিনি। প্রয়োজনে রাজ্যকে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশও দেন মোদি।

করোনার থাবা ক্রমশ জোরাল হচ্ছে ভারতে। লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। মৃত্যুর হারে উদ্বিগ্ন কেন্দ্র ও রাজ্য। পরিস্থতি মোকাবিলায় একাধিক পদক্ষেপ নিয়েছে কেন্দ্র। সংক্রমণ রুখতে ২২ মার্চ জনতা কারফিউ-এর ডাক দেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে জরুরি পরিষেবায় জড়িতদের ধন্যবাদ জ্ঞাপনের জন্য ঠিক বিকেল পাঁচটায় ৫ মিনিট হাততালি, কাঁসর-ঘণ্টা, থালা বাজানোর কথাও বলেন তিনি। প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে রবিবার সকালে দেশবাসী ঘরবন্দি থাকলেও বিকেলে আচমকাই রাস্তায় বেড়িয়ে পড়েন বহু মানুষ। কেউ রাস্তায় নেমে কাঁসর-ঘণ্টা বাজাতে শুরু করেন। কোথাও আবার জনতা কারফিউয়ের বিকেলে রাস্তায় ক্রিকেট খেলতে দেখা গেল কচি কাঁচাদের। সন্ধে গড়াতেই অন্যদিনের তুলনায় কম হলেও চায়ের ঠেকে জমে ওঠে আড্ডা। আর এতেই প্রধানমন্ত্রীর জনতা কারফিউ-এর ডাক চূড়ান্ত ব্যর্থ বলে দাবি করেন অনেকে।

[আরও পড়ুন: ‘এত দায়িত্বজ্ঞানহীন হলাম!’ বাবা-মা করোনা আক্রান্ত হওয়ায় অনুতাপ বালিগঞ্জের যুবকের]

এরপরই রবিবার টুইটে ক্ষোভ প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বলেন, “অনেকেই লকডাউনের বিষয়টিকে গুরুত্ব দিচ্ছেন না। কিন্তু নিজের জন্য, পরিবারের জন্য সরকারের সমস্ত নির্দেশিকা মেনে চলুন। রাজ্য সরকারের সহযোগিতাও প্রাথনা করেছেন তিনি। কারণ, এখনই পরিস্থিতি মোকাবিলায় কড়া পদক্ষেপ না নেওয়া হলে বিষয়টি হাতের বাইরে চলে যেতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে