BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ফের দান্তেওয়াড়ায় মাওবাদী হামলা, ৯টি গাড়িতে অগ্নিসংযোগ

Published by: Sucheta Sengupta |    Posted: November 24, 2019 4:50 pm|    Updated: November 24, 2019 4:50 pm

Maoist attack in Dantewada, Chhattisgarh, 9 vehicles torched

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝাড়খণ্ডের পর ছত্তিশগড়। ফের মাওবাদী হামলার মুখে দান্তেওয়াড়া। অন্তত ৯টি গাড়িতে আগুন ধরিয়ে দিল মাওবাদীরা। পুড়ে গিয়েছে ডাম্পার এবং জেসিবির বেশিরভাগ অংশ। ঘটনার খবর পেয়ে এলাকায় মোতায়েন সিআইএসএফ জওয়ানরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে এবং তারপর শুরু হয় দু’পক্ষের সংঘর্ষ। এদিনই তিন মাওবাদী সদস্যকে গ্রেপ্তার করেছে সুকমা পুলিশ এবং একইদিনে দুই মাওবাদী নেত্রীও পুলিশের কাছে আত্মসমর্পণ করেছে। তার ঘণ্টাখানেকের মধ্যে মাওবাদীরা পালটা হামলা চালিয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রবিবার দুপুরে দান্তেওয়াড়ায় ডাম্পার এবং জেসিবি-সহ অন্তত ৯টি গাড়িতে আগুন ধরিয়ে দেয় মাওবাদীরা। এর আগে আগস্ট মাসেও খনির কাজে ব্যবহৃত যন্ত্রপাতি এবং গাড়িতে আগুন ধরিয়ে নাশকতা ঘটিয়েছিল। এমন আরও বহু মাওবাদী হামলার সাক্ষী ছত্তিশগড়ের দান্তেওয়াড়া। মাওদমনে অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকা সত্ত্বেও নাশকতা কমছে না বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। সুকমা, দান্তেওয়াড়ার মতো এলাকা বরাবরই মাওবাদী উপদ্রুত। এসব জায়গায় মাওবাদী দমনে কেন্দ্রের চেষ্টার অন্ত নেই। তা সত্ত্বেও খুব ফলপ্রসূ কিছু হচ্ছে না, আজকের ঘটনাই তার প্রমাণ।

[আরও পড়ুন: ঠান্ডায় কষ্ট পাচ্ছেন ফুটপাথবাসী, অথচ শীতের পোশাক দেওয়া হচ্ছে গরুদের!]

 

সামনেই প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ডে ভোট। বাংলার পুরুলিয়া লাগোয়া এলাকায় খোদ মন্ত্রীর গ্রামেই ভোট বয়কটের ডাক শনিবার পড়েছিল পোস্টার। আর রবিবার ছত্তিশগড়ে হামলা। পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর অনুমান, ঝাড়খণ্ডের ভোট বানচাল করতে এবং আতঙ্ক ছড়াতে এমন সক্রিয় হয়ে উঠেছে মাওবাদীরা। একদিকে যেমন আত্মসমর্পণকারী মাওবাদীদের সংখ্যা বাড়ছে, তেমনই নাশকতাও বাড়ছে। রবিবার দান্তেওয়াড়ার ঘটনার পর এলাকার নিরাপত্তা আরও আঁটসাঁট করা হয়েছে। জঙ্গলের কোর এলাকায় বেড়েছে নজরদারিও।

[আরও পড়ুন: উড়ালপুল থেকে রাস্তায় ছিটকে পড়ল গাড়ি, ভয়াবহ ভিডিও দেখে আতঙ্কিত নেটিজেনরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে