BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অবশেষে ছত্তিশগড়ে অপহৃত কোবরা কমান্ডোর ছবি প্রকাশ্যে আনল মাওবাদীরা

Published by: Biswadip Dey |    Posted: April 7, 2021 4:16 pm|    Updated: April 7, 2021 5:51 pm

Maoists release picture of the jawan in their custody । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারদিন আগে অপহৃত জওয়ানের (Jawan) ছবি প্রকাশ করল মাওবাদীরা। বিজাপুরে মাওবাদীদের (Maoist) সঙ্গে সংঘর্ষের পর থেকে নিখোঁজ ছিলেন কোবরা কমান্ডো বাহিনীর কনস্টেবল রাকেশ্বর সিং মিনহাস। সোমবার স্থানীয় এক সাংবাদিকের কাছ থেকে জানা যায়, রাকেশ্বর নাকি মাওবাদীদের হেফাজতে রয়েছেন। মাওবাদী শীর্ষ নেত্রী মাধবী হিদমা নাকি নিজে ফোন করেছিলেন ওই সাংবাদিককে। অবশেষে তাঁর ছবি প্রকাশ করল মাওবাদীরা।

ছবিটি সম্ভবত কোনও মাওবাদী ক্যাম্পের। ছবিতে দেখা যাচ্ছে, রাকেশ্বর একটি প্লাস্টিকের মাদুরের উপরে বসে রয়েছেন। প্রসঙ্গত, প্রথমে মুক্তিপণ দাবি না করলেও পরে বিবৃতি জারি করে দর কষাকষির ইঙ্গিত দিয়েছে মাওবাদীরা। তাদের দাবি, সরকারের সঙ্গে দর কষাকষিতে রাজি তারা। তবে তার আগে মধ্যস্থতাকারীর নাম জানাতে হবে সরকারকে। তবেই মুক্তি দেওয়া হবে বন্দি জওয়ানকে।

[আরও পড়ুন: মাও হেফাজতেই নিখোঁজ জওয়ান, সরকারের সঙ্গে দর কষাকষিতে রাজি নকশালরা]

Jawan

মঙ্গলবারই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে বন্দি জওয়ানের মেয়ের একটি ভিডিও। সেই ভিডিওয় কান্না ভেজা গলায় বছর পাঁচেকের ছোট্ট মেয়েটির আবেদন শোনা গিয়েছে, “আমার বাবা যেন তাড়াতাড়ি ফিরে আসে।” টিভি থেকে রাকেশ্বরের নিখোঁজ হওয়ার খবর পান বলে জানিয়েছেন তাঁর স্ত্রী মীনা। রাকেশ্বরের নিখোঁজ হওয়ার খবর ছড়িয়ে পড়তেই কার্যত ভেঙে পড়েছে তার পরিবার। এমনকী জম্মু কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিংকেও মীনা আবেদন করেছেন, দ্রুত তাঁর স্বামীকে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করতে। অবশেষে মাওবাদীরা প্রকাশ্য়ে আনল বন্দি জওয়ানের ছবি।

শনিবার ছত্তিশগড়ে (Chhattisgarh) বিজাপুর এবং সুকমার (Sukma) মাঝে জঙ্গলে মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে ২২ জন জওয়ানের মৃত্যু হয়। পুলিশের তরফে দাবি করা হয়, ২৫-৩০ জন মাওবাদীও সংঘর্ষে মারা গিয়েছে। তবে সংঘর্ষের পর থেকে রাকেশ্বর নামে ওই জওয়ানের কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না। তারপর সোমবার স্থানীয় এক সাংবাদিকের কাছ থেকে জানা যায়, রাকেশ্বর রয়েছেন মাওবাদীদের হেফাজতে।

[আরও পড়ুন: কেন দেশের প্রত্যেককে করোনা ভ্যাকসিন দেওয়া হবে না? ব্যাখ্যা দিল স্বাস্থ্যমন্ত্রক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement