Advertisement
Advertisement
গণকবর

লাফিয়ে বাড়ছে করোনায় মৃতের সংখ্যা, মুম্বইয়ে খোঁড়া হচ্ছে গণকবর

মেরিন লাইনসের গণকবরে প্রথম দফায় ২০ জনকে সমাধিস্থ করা হবে।

Mass graves in Mumbai for COVID-19 patients dead bodies
Published by: Paramita Paul
  • Posted:May 28, 2020 3:44 pm
  • Updated:May 28, 2020 7:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকা, ইরান, ইটালির গণকবরের ছবি দেখছে গোটা দেশ। কিন্তু এ দেশেও এমন কিছু করা হতে পারে, তা বোধহয় স্বপ্নেও ভাবেনি দেশবাসী। সময় যত এগোচ্ছে ততই কঠিন হচ্ছে করোনার বিরুদ্ধে লড়াই। দেশের মধ্যে সবচেয়ে খারাপ পরিস্থিতি বাণিজ্য নগরী মুম্বইয়ের।লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা।এবার সেখানে গণকবর খোঁড়া হচ্ছে বলে খবর। মেরিন লাইনসে গণকবরে প্রথম দফায় করোনায় মৃত ২০ জনকে কবর দেওয়া হবে।এ পর্যন্ত ২০টি কবর খোঁড়া হয়েছে। তবে এ বিষয় মুম্বই প্রশাসন এখনও মুখে কুলুপ এঁটেছে। 

Advertisement

কোভিড ১৯ (COVID-19)-এর থাবা ক্রমেই জাঁকিয়ে বসেছে মহারাষ্ট্রে। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা প্রায় ৫৭ হাজারের গণ্ডি ছুঁয়েছে। মহারাষ্ট্র থেকে ১৮৯৭ জনের মৃত্যুর খবর মিলেছে।এর মধ্যে সবথেকে ক্ষতিগ্রস্ত মুম্বই। তারপরেই সব থেকে বেশি সংখ্যক আক্রান্ত হয়েছে পুনেতে। দেশের এক তৃতীয়াংশরও বেশি আক্রান্ত এখন মহারাষ্ট্রে। মুম্বইয়ে করোনা আক্রান্ত রয়েছেন ৩৪ হাজারের বেশি মানুষ। মারা গিয়েছে ১০৯৭ জন। ফলে বাণিজ্যনগরীতে কার্যত মৃত্যুপুরীর নিস্তব্ধতা। এর মধ্যে একটি বিজেপি নেতার এক টুইট ভাইরাল হয়। যেখানে দেখা যায়, হাসপাতালের বারান্দা সার দিয়ে মৃতদেহ জমা হয়ে রয়েছে।

Advertisement

[আরও পড়ুন :পরিযায়ী শ্রমিকদের দুর্দশা নিয়ে ফের সুপ্রিম কোর্টের কড়া প্রশ্নের মুখে কেন্দ্র]

বিজেপি বিধায়ক নীতিশ রানে একটি ছবি টুইট করে সেটিকে কিং এডওয়ার্ড মেমোরিয়াল  হাসপাতাল বলে দাবি করেন। সেখানেই দেখা যায় সারি সারি মৃতদেহ বারান্দায় স্ট্রেচারের উপর রাখা।তবে ছবি দেখে জানা যায়নি যে এই বারান্দাটি জনসাধারণের ব্যবহারের জন্য ব্যবহৃত হয় না কি এটা হাসপাতালের এক অব্যবহৃত স্থানের ছবি। এরপরই বৃহ্স্পতিবার মুম্বইয়ের মেরিন লাইনসের গণকবরের খবরটি সামনে আসে। তবে নিয়ে মু্ম্বই বা মহারাষ্ট্র প্রশাসন এখনও কিছুই জানায়নি।

MASS GRAVE

[আরও পড়ুন : পুলওয়ামার বিস্ফোরণস্থলে NIA টিম, গাড়ির নম্বর প্লেট নিয়ে বাড়ছে ধোঁয়াশা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ