১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

হিজবুল জঙ্গি নিকেশের পরেই রণক্ষেত্র অবন্তীপোরা, নিরাপত্তারক্ষীদের গাড়ি ভাঙল পাথরবাজরা

Published by: Soumya Mukherjee |    Posted: May 6, 2020 9:05 pm|    Updated: May 6, 2020 9:05 pm

An Images

ঘটনাস্থলের ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার সকালে নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয়েছে হিজবুল মুজাহিদিন জঙ্গি রিয়াজ নাইকু। তারপরই এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল কাশ্মীরের পুলওয়ামা। রিয়াজ ও তার সঙ্গে থাকা জঙ্গিদের খতম হওয়ার কথা শুনে সেখানে জড়ো হয় জঙ্গিদের সমর্থনকারী স্থানীয় পাথরবাজরা। তারপর ঘটনাস্থলে থাকা নিরাপত্তারক্ষীদের গাড়িতে উঠে পড়ে ব্যাপক ভাঙচুর চালায়। এর ফলে কিছুক্ষণের মধ্যে রণক্ষেত্রে পরিণত হয় গোটা এলাকা।

তাদের বোঝানোর চেষ্টা করেও সফল হননি নিরাপত্তারক্ষীরা। উলটে উত্তেজনা আরও বেড়ে যায়। পরিস্থিতি সামাল দিতে গিয়ে ঘটনাস্থলে উপস্থিত উত্তেজিত জনতার সঙ্গে সংঘর্ষ জড়িয়ে পড়েন যৌথ বাহিনীর সদস্যরা। এর ফলে যেমন তাঁদের বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। তেমনি জখম হয় বেশ কয়েকজন পাথরবাজও। পরে আরও নিরাপত্তারক্ষী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন।

[আরও  পড়ুন: শ্লীলতাহানির অভিযোগে সরব কিশোরী, আত্মঘাতী #BoysLockerRoom গ্রুপের সদস্য ]

মঙ্গলবার রাতে অবন্তীপোরায় কাশ্মীর পুলিশ, ৫৫ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস ও সিআরপিফের যৌথ অভিযান চলে অবন্তীপোরার বেইঘপোরায়। সেখানে জঙ্গিদের আস্তানা ঘিরে ফেলে নিরাপত্তারক্ষীরা। সেখানে বেশ কিছু জঙ্গি আত্মগোপন করে রয়েছে বলে গোপন সূত্রে খবর পায় নিরাপত্তারক্ষীরা। এরপর রাতে শুরু হয় প্রবল গুলির লড়াই। এক শীর্ষ পুলিশ আধিকারিক জানান, বেশ কয়েকজন জঙ্গি নিহত হয়েছে গুলির লড়াইয়ে। নিকেশের মধ্যে রয়েছে রিয়াজও।

এই খবর এলাকায় ছড়িয়ে পড়তে রিয়াজের অনুগামীদের উসকানিতে প্রচুর মানুষ ঘটনাস্থলে জড়ো হয়ে যায়। তারপরই নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে। তাঁদের গাড়ির উপরে উঠে পড়ে ভাঙচুর চালাতে শুরু করে। চোখের নিমিষে প্রবল উত্তেজনা ছড়িয়ে পড়ে।

[আরও  পড়ুন:​ ৮৫ জন বিএসএফ জওয়ান করোনা আক্রান্ত, আতঙ্ক দিল্লিতে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement