Advertisement
Advertisement
Mayawati

ভাইপোই উত্তরাধিকারী, ভুল শুধরে ফের ঘোষণা মায়াবতীর

মাসদেড়েক আগেই 'অপরিপক্ক' ভাইপোকে সমস্ত পদ থেকে সরিয়ে দিয়েছিলেন বহেনজি।

Mayawati announces nephew as successor, gives him post

ছবি: সংগৃহীত।

Published by: Anwesha Adhikary
  • Posted:June 23, 2024 5:34 pm
  • Updated:June 23, 2024 5:34 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাসদেড়েক আগেই ‘অপরিপক্ক’ ভাইপোকে দলের সমস্ত পদ থেকে সরিয়ে দিয়েছিলেন। কিন্তু মাস দেড়েকের মধ্যেই নিজের ভুল শুধরে নিলেন মায়াবতী। আবারও জানিয়ে দিলেন, ভাইপো আকাশ আনন্দই তাঁর উত্তরাধিকারী। সেই সঙ্গে বিএসপির জাতীয় কোঅর্ডিনেটর পদেও আকাশকে ফিরিয়ে এনেছেন মায়াবতী।

লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটের দিন মায়াবতী (Mayawati) আচমকা এক্স হ্যান্ডেলে পোস্ট করে বলেন, “দল এবং দলিত আন্দোলনের বৃহত্তর স্বার্থে পরিপক্কতা অর্জন করা পর্যন্ত আকাশ আনন্দকে দলের ন্যাশনাল কো অর্ডিনেটর পদ থেকে সরানো হল। আমার উত্তরাধিকারী হিসাব যে ঘোষণা করেছিলাম, সেটাও ওর পূর্ণ পরিপক্কতা আসা পর্যন্ত স্থগিত থাকবে। তবে ওঁর বাবা আনন্দ কুমার যেভাবে দলের পদে ছিলেন, সেভাবেই থাকবেন।”

Advertisement

[আরও পড়ুন: সোমে ফের শপথ মোদির! সংসদ অধিবেশনের শুরু থেকেই NDA-INDIA বিবাদের সম্ভাবনা

কিন্তু মাস দেড়েকের মধ্যেই নিজের অবস্থান পালটে ফেললেন বহেনজি। পরিপক্কতার অভাব থাকা ভাইপোকেই আবারও নিজের উত্তরাধিকারী বলে ঘোষণা করলেন। ফিরিয়ে আনলেন জাতীয় কোঅর্ডিনেটরের পদেও। আগ্রাসী মেজাজে নির্বাচনী প্রচারে ভাষণ দেওয়ার জন্য পুলিশি অভিযোগ দায়ের হয়েছিল আকাশের বিরুদ্ধে। কিন্তু সেই আকাশকেই ২০২৭ সালে উত্তরপ্রদেশ (Uttar Pradesh) বিধানসভা নির্বাচনে প্রচারের দায়িত্ব দিলেন মায়াবতী। চলতি বছরেই উত্তরাখণ্ডের একটি বিধানসভা আসনে উপনির্বাচন রয়েছে। সেখানেও প্রচারের দায়িত্ব পুরোপুরি আকাশের।

Advertisement

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে বহুজন সমাজ পার্টির। একটাও আসন জেতেনি বহেনজির দল। সেই ফলাফলের পরে রবিবার বৈঠকে বসেন দলের শীর্ষ নেতৃত্ব। সেখানেই ভাইপোকে আবারও উত্তরাধিকারী হিসাবে ঘোষণা করেন মায়াবতী। পিসির পায়ে হাত দিয়ে প্রণাম করে আশীর্বাদ নেন ভাইপো। আগামী দিনে কি ভাইপোর হাত ধরে উত্তরপ্রদেশে ঘুরে দাঁড়াতে পারবে বহেনজির দল? থাকছে প্রশ্ন।

[আরও পড়ুন: নিট-ইউজি দুর্নীতি কাণ্ডে মামলা সিবিআইয়ের, চক্রের পাণ্ডার খোঁজে মহারাষ্ট্রে আটক দুই শিক্ষক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ