২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অভিযোগ ভিত্তিহীন, অ্যান্টিগা থেকে সরাসরি ইডিকেই দুষলেন চোকসি

Published by: Bishakha Pal |    Posted: September 11, 2018 2:04 pm|    Updated: September 11, 2018 2:04 pm

Mehul Choksi says, All the allegations are baseless

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পিএনবি কেলেঙ্কারি নিয়ে নিজের প্রতিক্রিয়া জানালেন মেহুল চোকসি। অ্যান্টিগা থেকে প্রতিক্রিয়া জানালেন তিনি। অভিযোগ করলেন, তাঁর বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, তা পুরোপুরি ভিত্তিহীন। নিজের বয়ানে উলটে ইডিকে দুষলেন চোকসি। বললেন, ইডি তাঁর সম্পত্তিতে বেআইনিভাবে বাজেয়াপ্ত করেছে।

করের টাকা চুরি করেছেন সনিয়া-রাহুল, অভিযোগ বিজেপির ]

পিএনবি কাণ্ডে নিজের নাম জড়ানোর পর ফেরার হয়ে গিয়েছিলেন গীতাঞ্জলীর কর্ণধার মেহুল চোকসি। ইডির চার্জশিটে নাম ওঠার পর থেকে দেশে তাঁর কোনও হদিশ ছিল না। সূত্রের খবর ছিল অ্যান্টিগুয়ায় ঘাঁটি গেড়েছিলেন তিনি। মঙ্গলবার সেখান থেকেই এক সংবাদ সংস্থাকে নিজের বক্তব্য জানালেন চোকসি। বললেন, “ইডি যে অভিযোগগুলি এনেছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। ওরাই বরং বেআইনিভাবে আমার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। এর কোনও ভিত্তি ছিল না।” 

যদি ইডিই ভুল হয়ে থাকে, তাহলে কেন দেশে ফিরছেন না তিনি? এর উত্তরে চোকসি জানান, পাসপোর্ট অফিস থেকে তিনি জানতে পারেন, তাঁর পাসপোর্ট সাসপেন্ড করে দেওয়া হয়েছে। কারণ হিসেবে বলা হয়, ভারতে তাঁর নিরাপত্তা বিঘ্নিত হতে পারে। এনিয়ে হুমকির কথাও বলা হয়। এরপর মুম্বইয়ের পাসপোর্ট অফিসে তিনি চিঠি লেখেন। কিন্তু কোনও উত্তর পাননি। কেন তাঁর পাসপোর্ট সাসপেন্ড করা হয়েছে, তা নিয়েও কোনও কথা বলা হয়নি। কেনই বা ভারতে তাঁর নিরাপত্তা বিঘ্নিত হতে পারে, জানানো হয়নি তাও। আর এই কারণেই ইচ্ছা থাকলেও তিনি দেশে ফিরতে পাচ্ছে না বলে জানিয়েছেন মেহুল চোকসি।

প্রায় সাড়ে তেরো হাজার কোটি টাকার পিএনবি দুর্নীতিতে অভিযুক্ত মেহুল চোকসি। টাকা হাতিয়ে বিদেশে গিয়ে গা-ঢাকা দিয়েছেন। এর আগেও প্রশ্ন উঠেছিল কেন দেশে ফিরছেন না তিনি? কেন আত্মসমর্পণ করছেন না? সেবার মুম্বইয়ে দুর্নীতি-দমন আদালতের কাছে অন্য কথা বলেছিলেন চোকসি। জানিয়েছিলেন তাঁর আশঙ্কা, দেশে ফিরলেই তাঁকে গণধোলাই দেওয়া হবে। তাঁর সংস্থার কর্মীরাই গণপিটুনি দেবেন। তদন্তে তিনি কোনওরকম অসহযোগিতা করেননি। যখন যা প্রয়োজন হয়েছে সবই জানিয়েছেন। তবে তাঁর শরীরের অবস্থাও বেহাল। এছাড়া দেশে যেরকম গণপিটুনির ঘটনা ঘটছে তা তাঁকে আতঙ্কিতও করে তুলেছে। এইসব কারণের জন্যই দেশে ফিরতে পারছেন না তিনি।

পিএনবি মামলা যৌথভাবে তদন্ত করছে ইডি ও সিবিআই। ইতিমধ্যেই ইন্টারপোলের দ্বারস্থ হয়েছে ইডি। প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ জানিয়েছেন, মেহুল চোকসিকে যেনতেন প্রকারেণ দেশে ফিরিয়ে আনবে সরকার।

ফের কাশ্মীরে গুলির লড়াই, নিকেশ ২ জঙ্গি ]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে