৭ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই, পুলওয়ামায় খতম জেহাদি-সহ ২

Published by: Monishankar Choudhury |    Posted: November 6, 2020 1:25 pm|    Updated: November 6, 2020 1:25 pm

An Images

মাসুদ ওয়াফাই, শ্রীনগর: ফের গুলির লড়াইয়ে কাঁপল জম্মু-কাশ্মীর। পুলওয়ামায় জওয়ানদের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে এক সন্ত্রাসবাদী। শুক্রবার এমনটাই জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমল, মোট মৃত প্রায় ১ লক্ষ ২৫ হাজার]

জানা গিয়েছে, দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার লালপোরা এলাকা সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে এক সন্ত্রাসবাদী। পাশাপাশি, জঙ্গিদের গুলিতে এক নিরীহ নাগরিকেরও মৃত্যু হয়েছে। ওই এলাকা ঘিরে ধরে অভিযান চালাচ্ছে সেনাবাহিনী। উল্লেখ্য, গত রবিবারই দক্ষিণ কাশ্মীরে (Kashmir) নিরাপত্তা বাহিনীর গুলিতে মারা যায় হিজবুল মুজাহিদিনের শীর্ষ নেতা ডক্টর সইফুল্লা। তার আগেই নিকেশ করা হয়েছে রিয়াজ নাইকুর মতো হিজবুল কমান্ডারকেও। এবার কাশ্মীরের অবশিষ্ট শীর্ষ জঙ্গি (Terrorist) নেতাদের খতম করার ব্লু প্রিন্ট তৈরি করছে ভারতীয় সেনা।

সইফুল্লা, নাইকুর মতো জঙ্গি নেতাদের মৃত্যুর পরে এই মুহূর্তে জম্মু ও কাশ্মীরে কিছুটা কোণঠাসা জঙ্গিরা। সেই পরিস্থিতিকে কাজে লাগিয়ে কাশ্মীর থেকে সন্ত্রাসবাদকে পুরোপুরি মুছে ফেলতে দৃঢ়প্রতিজ্ঞ সেনা। এবছর ইতিমধ্যেই প্রায় ২০০ জঙ্গিকে খতম করা গিয়েছে। এবার মন দেওয়া হচ্ছে নতুন পরিকল্পনায়। আপাতত সাত শীর্ষ জঙ্গি কমান্ডারের নাম রাখা হয়েছে তালিকায়। হিজবুল মুজাহিদিন কিংবা লস্কর-ই-তৈবার মতো দলের এই জঙ্গি নেতারা কাশ্মীরের নানা জায়গায় বিভিন্ন নাশকতামূলক ক্রিয়াকলাপে যুক্ত। অদূর ভবিষ্যতেই তাদের নিকেশ করার পরিকল্পনা তৈরি করা হচ্ছে। তাহলেই রাজ্যের জঙ্গি ক্রিয়াকলাপকে পুরোপুরি কোণঠাসা করা যাবে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় ব্যর্থ ট্রাম্প! ‘বন্ধু’র পরাজয়ের ইঙ্গিত মিলতেই সুরবদল নাড্ডার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement