BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভক্তদের হাতে দুধ পান করছে পাথরের মূর্তি, যোগীর রাজ্যে শোরগোল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 18, 2017 6:46 am|    Updated: July 18, 2017 6:47 am

‘Milk miracle’ in UP, Nandi idol gulps milk

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুধ খাচ্ছেন গণেশ ঠাকুর। এই এক খবরেই তোলপাড় হয়ে গিয়েছিল গোটা দেশ। সমস্ত যুক্তি-বিজ্ঞান মাথায় তুলে ঘরে ঘরে গণেশকে দুধ খাওয়ানোর হিড়িক পড়ে গিয়েছিল। তারপর কেটেছে বেশ কয়েকটা বছর। কিন্তু ছবিটা বদলায়নি। এবার ঘটনাস্থল উত্তরপ্রদেশের কুশিনগর। ভগবান নন্দীর মূর্তি দুধ পান করছে, এরকম খবরেই শোরগোল পড়ে গেল।

ফিরহাদ হাকিমকে তিলক পরাতে বদ্ধপরিকর এই সংগঠন ]

শ্রাবণ মাসের দ্বিতীয় সোমবার শিব টাকুরের মন্দিরে ভড়ি জমিয়েছিলেন ভক্তরা। আচমকাই রটে যায় খবর। কেউ কেউ কেউ বলতে থাকেন শিবঠাকুরের বাহন ভগবান নন্দীর মূর্তির সামনে দুধ নিয়ে গেলেই নাকি তা ভ্যানিস হয়ে যাচ্ছে। উপস্থিতি ভক্তরা সমস্বরে দাবি করেন, স্বয়ং ভগবানই এই দুধ পান করেছেন। মুহূর্তে দাবানলের মতো সে খবর ছড়িয়ে পড়ে। কাতারে কাতারে ভিড় জমান কৌতুহলীরা। সকলেরই হাতে দুধের পাত্র। বাসনা, ভগবানকে দুধ পান করিয়ে পারলৌকিক জীবনের পাথেয় সংগ্রহ করা। আর তা নিয়েই রীতিমতো সরগরম হয়ে ওঠে কুশিনগর।

চিনের রকেট হামলায় মৃত্যু ১৫৮ জন ভারতীয় সেনার! ]

নগরের রামজানকী মঠের এক পুজারীও জানাচ্ছেন, তিনি নিজের হাতে ভগবান নন্দীর মূর্তিকে দুধ খাইয়েছেন। রটনা নয়, তার কথামতো এ নির্জলা সত্যি। গণেশের দুধ খাওয়ানোর ঘটনার পর থেকে বিজ্ঞান সচেতনতা ছড়ানোর বহু উদ্যোগ নেওয়া হয়েছে। কিন্তু কুশিনগরের ঘটনা দেখাল, আজও ভক্তিতে মিলায় দুধ, যুক্তি বহু দূর।

রূপাকে ‘অপমান’, শোভনদেবের বিরুদ্ধে লকেটের আইনি পদক্ষেপ ]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে