১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জঙ্গলে আগুন নেভাতে গেলেন বনমন্ত্রী, ক্যামেরায় ‘নাটক’ ধরা পড়তেই হাসির রোল নেটদুনিয়ায়

Published by: Arupkanti Bera |    Posted: April 6, 2021 9:52 pm|    Updated: April 6, 2021 9:52 pm

Minister Harak Singh Rawat thrashes about with the shrub video goes viral । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক দাবানলে পুড়ে যাচ্ছে উত্তরাখণ্ডের (Uttarakhand) বিস্তীর্ণ বনাঞ্চল। আর সেখানে বনমন্ত্রীর প্রত্যক্ষ কোনও ‘হস্তক্ষেপ’ থাকবে না তা কী করে হয়? তাই আগুন নেভাতে সটান জঙ্গলেই পৌঁছে গেলেন উত্তরাখণ্ডের বনমন্ত্রী হরক সিং রাওয়াত। আর সেখানে তিনি যা করলেন তাতে প্রশংসা দূরের কথা উলটে হাসির খোরাক হলেন।

উত্তরখণ্ডের জঙ্গলে আগুন লাগার ঘটনা নতুন কিছু নয়। তবে এবার এখনও পর্যন্ত ৯৬৪টি জায়গায় আগুন লেগেছে। চেষ্টা করেও সেই আগুন বিশেষ নিয়ন্ত্রণে আনতে পারছেনা প্রশাসন। দিনরাত আগুন নেভাতে লড়াই চালাচ্ছেন দমকল কর্মীরা।

[আরও পড়ুন: প্রার্থী পাপিয়া অধিকারীকে মারধরের অভিযোগে তৃণমূলের বিরুদ্ধে কমিশনে যাচ্ছে বিজেপি]

গতকাল সোমবার সন্ধ্যায় হরক সিং রাওয়াত গারওয়াল পাহাড়ি এলাকায় যান। সঙ্গে নিয়ে যান টিভি ক্যামেরা। তাঁর আগুন নেভানোর অভিযান ক্যামেরাবন্দি করা হচ্ছিল। আর সেটি টিভি ক্যামেরা সহ মন্ত্রীর কার্যকলাপ পিছন থেকে কেউ মোবাইলে রেকর্ড করেন। যা পরে সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি গাছের ডাল নিয়ে আগুনে ঝাপটা মেরে নেভানোর চেষ্টা করছেন। আর স্বাভাবিক ভাবেই সুন্দর ছবি ওঠা ছাড়া এই কাজে আর বিশেষ কোনও লাভ হচ্ছিল না।

পরিবেশ কর্মী আরভ সেঠ তাঁর টুইটার হ্যান্ডলে ভিডিওটি পোস্ট করেন। সঙ্গে কটাক্ষ করে লেখেন, “আগুন নেভাতে আধুনিক যন্ত্র নিয়ে সাহসী বনমন্ত্রীর বিশাল পদক্ষেপ।” শুধু আরভই নয় আরও কয়েক জন এমন ভিডিও পোর্ট করে কটাক্ষ করতে ছাড়েননি।

আগুন ইতিমধ্যেই গাড়োয়াল এবং কুমায়ুনের জঙ্গল এলাকায় ছড়িয়ে পড়েছে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে নৈনিতাল, আলমোড়া, তেহরি এবং পউরির আওতাধীন এলাকা। বনমন্ত্রী জানিয়েছেন আগুনে অন্তত ৪ ব্যক্তি এবং ৭টি পশুর মৃত্যু হয়েছে। মুখ্যমন্ত্রী তীরথ সিং রাওয়াতের আবেদনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ভারতীয় বায়ুসেনার দু’টি এমআই-১৭ হেলিকপ্টার অকুস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করেছে।

[আরও পড়ুন: ‘নারায়ণী ব্যাটেলিয়ান নিয়ে মোদি মিথ্যা বলছেন’, আরটিআই তথ্য তুলে তীব্র আক্রমণ মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে