২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘নারায়ণী ব্যাটেলিয়ান নিয়ে মোদি মিথ্যা বলছেন’, RTI-এর তথ্য তুলে তীব্র আক্রমণ মমতার

Published by: Arupkanti Bera |    Posted: April 6, 2021 4:19 pm|    Updated: April 6, 2021 5:23 pm

WB Election 2021: CM Mamata Banerjee attacks PM Narendra Modi on Narayani Battalion issue from Coochbihar । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট যত এগোচ্ছে, রাজনৈতিক আক্রমণের তীব্রতাও তত ঝাঁঝালো হচ্ছে। মঙ্গলবার কোচবিহারের মাথাভাঙায় নির্বাচনী সভা করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে কোচবিহারের Coochbihar) ভোটের অন্যতম ইস্যু নারায়ণী ব্যাটেলিয়ান (Narayani Battalion) প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সরাসরি ‘মিথ্যাবাদী’ বলে আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ভোটের ঠিক আগে পশ্চিবঙ্গ পুলিশের ৩ টি নতুন ব্যাটেলিয়ান তৈরি হয়। তার অন্যতম কোচবিহারবাসীর দীর্ঘ দিনের দাবি ‘নারায়ণী ব্যাটেলিয়ান’। কিন্তু কেন্দ্রীয় সরকার প্রতিশ্রুতি দিলেও এখনও নারায়ণী ব্যাটেলিয়ান তৈরি হয়নি। এমনকী তার পরিকল্পনাও করা হয়নি। সভা মঞ্চ থেকে এই দাবি করে মমতা বন্দ্যোপাধ্যায় দু’টি কাগজ তুলে ধরেন। জানান, এগুলি নারায়ণী ব্যাটেলিয়ান নিয়ে তথ্য জানার অধিকারে (RTI) করা প্রশ্নের উত্তর। তিনি দাবি করেন, কোনও কেন্দ্রীয় বাহিনীর মধ্যেই নারায়ণী ব্যাটেলিয়ান তৈরির কোনও পরিকল্পনা নেই, তা পরিষ্কার লিখিত উত্তরে জানানো হয়েছে। এর পরই প্রধানমন্ত্রীকে মিথ্যাবাদী দুর্যোধন, দুঃশাসন বলে তীব্র আক্রমণ করেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর বক্তৃতার ছত্রে ছত্রে কেন্দ্রের প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ তুলেছেন। ১৫ লক্ষ টাকা হোক বা কালো টাকার ইস্যু, এমনকী উজ্বলা গ্যাস নিয়েও মানুষের সঙ্গে প্রতারণা করা হয়েছে বলেও অভিযোগ তোলেন। একের পর এক রাষ্ট্রায়ত্ত সংস্থা বিক্রি করে দেওয়া হচ্ছে বলেও তীব্র আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাঁর আমলে রাজ্যে কী কী প্রকল্প বাস্তবায়িত হয়েছে, তার তালিকাও তুলে ধরেন।

[আরও পড়ুন: ভোটে অনিয়মের অভিযোগ, বুথ দর্শনে বেরিয়ে বিক্ষোভের মুখে তনুশ্রী]

উত্তরবঙ্গে গত লোকসভা ভোটে খারাপ ফল করে তৃণমূল। হারানো জমি উদ্ধার করতে মরিয়া লড়াই চালাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গে আর একটি বড় ইস্যু এনআরসি। সে প্রসঙ্গ তুলে তিনি দাবি করেন, তাঁর আমলে উদ্বাস্তুদের জমি দেওয়া হয়েছে, তাই সবাই বলতে পারবেন তাঁরা এ দেশের নাগরিক। আর বিজেপি এনআরসি চালু করে মানুষের নাগরিকত্ব কেড়ে নিতে চাইছে বলে অভিযোগ তোলেন।

তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডলের উপর হামলার প্রসঙ্গ তুলে কেন্দ্রের ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’-কে কটাক্ষ করেন মমতা। প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, সুজাতাকে মারছেন, তাঁর নিরাপত্তা কর্মীর মাথা ফাটিয়েছেন, আর আপনারা দেবেন নারী সুরক্ষা?

[আরও পড়ুন: দেশের পরবর্তী প্রধান বিচারপতির নিয়োগে সিলমোহর রাষ্ট্রপতির, শপথ ২৪ এপ্রিল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে