BREAKING NEWS

৭ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ২৩ নভেম্বর ২০২০ 

Advertisement

৯০ ঘণ্টার লড়াই শেষ, ঘরে ফেরা হল না গভীর কুয়োয় আটকে পড়া তিন বছরের প্রহ্লাদের

Published by: Abhisek Rakshit |    Posted: November 8, 2020 7:43 pm|    Updated: November 8, 2020 7:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ পারল না প্রহ্লাদ। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) নিবারি জেলায় ২০০ ফুট গভীর কুয়োয় আটকে পড়ে ৯০ ঘণ্টা লড়াই চালিয়েছিল তিন বছরের শিশুটি। কিন্তু সেনা কিংবা বিপর্যয় মোকাবিলাকারী দলের শিশুটিকে জীবন্ত উদ্ধারের চেষ্টা ব্যর্থ হল। রবিবার ভোর রাত ৩টে নাগাদ উদ্ধার হয় শিশুটির নিথর দেহ। আর এই খবর সামনে আসতেই শোকের ছায়া নেমেছে গোটা দেশেই। প্রত্যেকেরই মন খারাপ। ইতিমধ্যে প্রহ্লাদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

এর আগে গত ৪ নভেম্বর বুধবার সকালে নিবারি জেলা সদর থেকে ৩৬ কিলোমিটার দূরে পৃথ্বীপুর অঞ্চলের সেতপুরা নামের ওই গ্রামে খেলতে খেলতে আচমকাই পড়ে যায় শিশুটি। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। জানা যায়, ঘটনার দিন সকালে ওই কুয়োর মধ্যে পাইপ লাগানোর কাজ হচ্ছিল। তখনই হরিকিষান কুশওয়াহার ছোট্ট ছেলে প্রহ্লাদ সেখানে পড়ে যায়। ২০০ ফুট গভীর কুয়োর ৬০ ফুটে গিয়ে আটকে পড়ে সে। এরপরই খবর দেওয়া হয় স্থানীয় প্রশাসনকে।

[আরও পড়ুন: ধর্মে মতি আম্বানির! কামাখ্যা মন্দিরের চূড়া ১৯ কেজি সোনায় মুড়ে দিচ্ছে রিলায়েন্স]

কিন্তু কুয়োয় জল থাকায় শিশুটিকে উদ্ধারের প্রচেষ্টা ব্যর্থ হয়। পরবর্তীতে খবর দেওয়া হয় সেনাকে। সেনার আধিকারিকরা পাশ থেকে আরেকটি গর্ত করে শিশুটিকে উদ্ধারের চেষ্টা করে। শেষপর্যন্ত ৯০ ঘণ্টার প্রচেষ্টায় শিশুটিকে যখন বাইরে আনা হয়, তখন তার শরীরে কোনও সার ছিল না।

এরপরই দ্রুত তাঁকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হলে, চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। এরপরই টুইট করে দুঃখপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)। পাশাপাশি ঘোষণা করেন শিশুটির পরিবারকে এককালীন পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। স্বভাবতই এরপরে শোকের ছায়া নেমে আসে শিশুটির পরিবার–সহ গোটা এলাকায়।

 

[আরও পড়ুন: বিহারের এক তৃতীয়াংশ প্রার্থীর বিরুদ্ধেই ছিল গুরুতর অপরাধের অভিযোগ! জানাল কমিশন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement