BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Madhya Pradesh: নাম ভাঁড়িয়ে ব্যবসা করার খেসারত! মুসলিম চুড়ি বিক্রেতাকে ‘গণপ্রহার’ জনতার

Published by: Paramita Paul |    Posted: August 23, 2021 3:23 pm|    Updated: August 23, 2021 3:57 pm

Mob beats Muslim bangle seller in Indore | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাম ভাঁড়িয়ে ব্যবসা করার খেসারত! মধ্যপ্রদেশের এক মুসলিম চুড়ি (Musliam Bangle Seller) বিক্রেতাকে বেধড়ক মারধর করল উন্মত্ত জনতা। রবিবার রাতে এমন ঘটনা ঘটেছে বিজেপি-শাসিত মধ্যপ্রদেশে ((Madhya Pradesh)। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই ভিডিও।  সেই মারধর প্রসঙ্গে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রর দাবি, নাম ভাঁড়িয়ে ব্যবসা করলে মানুষের মনে আঘাত লাগে। এটা তারই স্বতঃস্ফূর্ত প্রতিফলন। এর সঙ্গে সাম্প্রদায়িকতার কোনও যোগ নেই।

মধ্যপ্রদেশের ইন্দোরের (Indore) বঙ্গাঙ্গ এলাকায় চুড়ি বিক্রি করতেন এক ব্যবসায়ী। নাম তসলিম। অভিযোগ, তিনি নিজের নাম ভাঁড়িয়ে ব্যবসা করতেন। রবিবার রাতে আচমকা তাঁর উপর চড়াও হয় কয়েকজন। অভিযোগ, প্রথমে তাঁর ব্যাগ থেকে ১০ হাজার টাকা কেড়ে নেওয়া হয়। অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে তারা। চলে জাতপাত নিয়েও কটাক্ষ।

[আরও পড়ুন: Taliban Terror: নর্দার্ন অ্যালায়েন্সের পালটা মার, বাগলানে নিহত ৩০০ তালিবান]

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, কয়েকজন মিলে তসলিমকে ঘিরে রাখে। তাদের বলতে শোনা যায়, “একে এই এলাকায় আর দেখতে পাবে না। তাই এর থেকে যার যা নেওয়ার নিয়ে নাও।” এর পরই দেখা যায়, এক ব্যক্তি তসলিমের ঝুলি থেকে সমস্ত চুড়ি বের করে নেয়। এই ঘটনা যখন ঘটছে আশপাশে দাঁড়িয়ে থাকা কেউ তাদের আটকাতে এগিয়ে আসেনি। উলটে দেখা যায়, এর পর চার-পাঁচজন এগিয়ে এসে তসলিমকে ব্যাপক মারধর করছে।

 

রবিবার গভীর রাতের এই ঘটনায় বঙ্গাঙ্গ পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের হয়েছে। হেনস্তা, ডাকাতি, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট এবং হিংসা ছড়ানোর অভিযোগে দায়ের হয়েছে মামলা। ভিডিও ফুটেজ দেখে অভিযুক্তদের খোঁজ চলছে বলে জানিয়েছেন ইন্দোরের পুলিশ সুপার আশুতোষ বাগড়ি। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ‘দু’জন একসঙ্গে পথ চলার শপথ নিয়েছি’, BJP বিধায়ক চন্দনার সঙ্গে সংসার করতেই অনড় গাড়িচালক]

 

যদিও এই ঘটনায় সাম্প্রদায়িক রঙ চড়াতে নিষেধ করেছেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। তাঁর কথায়, “কেউ যদি ব্যবসা করতে এসে নিজের নাম, পরিচয়, ধর্ম গোপন করে তাহলে তো তিক্ততা তৈরি হবেই। তা বলে এই ঘটনায় সাম্প্রদায়িকতার রঙ লাগানো ঠিক নয়। ভুল বোঝাবুঝি তৈরি হয়েছিল। তার আইডি কার্ড দেখার পর বিষয়টা স্পষ্ট হয়।”

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে