২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

দ্রুতহারে বাড়ছে সংক্রমণ, ফের সাত রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের সম্ভাবনা মোদির

Published by: Soumya Mukherjee |    Posted: September 20, 2020 10:09 am|    Updated: September 20, 2020 10:19 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই অবস্থায় দাঁড়িয়ে রাজ্যগুলির পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করতে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সূত্রের খবর, আগামী ২৩ তারিখ ওই বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও সরকারিভাবে এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে পাওয়া খবর অনুযায়ী, দেশজুড়ে করোনার সংক্রমণ ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। প্রতিমুহূর্তে সেদিকে নজর রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে ধারাবাহিকভাবে আলোচনাও চালাচ্ছেন। যে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি করোনা প্রকোপ বাড়ছে সেখানে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিচ্ছেন। বর্তমানে দেশের মধ্যে মহারাষ্ট্র, দিল্লি ও উত্তরপ্রদেশ-সহ কয়েকটি রাজ্যের পরিস্থিতি আশঙ্কাজনক। তাই আগামী ২৩ তারিখ বুধবার প্রধানমন্ত্রী সাতটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা (review) করবেন বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: দেশে ফের দৈনিক আক্রান্তের থেকে বেশি করোনাজয়ীর সংখ্যা, কমল চিকিৎসাধীন রোগী ]

এর আগে গত ১১ আগস্ট অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, পাঞ্জাব, বিহার, গুজরাট, তেলেঙ্গানা ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভারচুয়াল বৈঠক করেছিল প্রধানমন্ত্রী। করোনার সংক্রমণ বৃদ্ধির পাশাপাশি এই মারণ মহামারীর মোকাবিলার বিষয়ে কথা বলেছিলেন। তারপরও কিছু রাজ্যের পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে। এই অবস্থায় দাঁড়িয়ে আগামী সপ্তাহে ফের সাতটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক বসতে চলেছেন নরেন্দ্র মোদি।

প্রসঙ্গত উল্লেখ্য, রবিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯২ হাজার ৬০৫ জন। মৃত্যু হয়েছে ১১৩৩ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৪ লক্ষ ৬২০ জনে। এর মধ্যে এখনও পর্যন্ত চিকিৎসাধীন রয়েছেন ১০ লক্ষ ১০ হাজার ৮২৪ জন। সুস্থ হয়েছেন ৪৩ লক্ষ ৩ হাজার ৪৪ আর মৃত্যু হয়েছে ৮৬ হাজার ৭৫২ জনের।

[আরও পড়ুন: মোদির জন্মদিন পালন করতে গিয়ে দুর্ঘটনা! পটকা ফেটে আহত বিজেপি কর্মীরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement