Advertisement
Advertisement

Breaking News

Kuwait

বায়ুসেনার বিমানে দেশে ফিরল কুয়েতে অগ্নিদগ্ধ ৪৫ ভারতীয়র দেহ, শ্রদ্ধা কেন্দ্রীয় মন্ত্রীদের

কোচিতে নামবে বায়ুসেনার বিমান।

Mortal remains of 45 Indians from Kuwait is returning to Kochi

ছবি: এএনআই

Published by: Anwesha Adhikary
  • Posted:June 14, 2024 8:58 am
  • Updated:June 14, 2024 12:59 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে ফিরল কুয়েতে অগ্নিদগ্ধ ভারতীয়র দেহ। শুক্রবার সকালে বায়ুসেনার বিশেষ বিমানে করে ৪৫ জনের দেহ ফেরান হয়। জানা গিয়েছে, প্রতিমন্ত্রী কীর্তি বর্ধন সিং নিজে কুয়েতে গিয়েছেন। দেহ নিয়ে আসা বিমানে চেপেই দেশে ফিরছেন তিনি। শুক্রবারই কোচিতে নামবে বায়ুসেনার বিশেষ বিমান।

বুধবার ভোরে কুয়েতের (Kuwait) রাজধানী কুয়েত সিটির দক্ষিণে মাঙ্গাফ এলাকার একটি বহুতল আবাসনে বিধংসী আগুন লাগে। আগুনের লেলিহান গ্রাসে পুড়ে মৃত হয় ৪৯ জনের। তার মধ্যে বেশিরভাগই ভারতীয়। সরকারের তরফে জানানো হয়, ৪৫ জন ভারতীয়র মৃত্যু হয়েছে কুয়েতের অগ্নিকাণ্ডে। ৪৫ জনের দেহ দেশে ফিরিয়ে আনতে উদ্যোগী হয় নয়াদিল্লি। বুধবার রাতেই বিদেশমন্ত্রী এস জয়শংকর কুয়েতের বিদেশমন্ত্রী আলি আল-ইয়াহিয়ার সঙ্গে কথা বলেন।

Advertisement

[আরও পড়ুন: দুবাইয়ের ধাঁচে এবার পুজোর আগে কলকাতায় শপিং ফেস্টিভ্যাল, উদ্যোগ মুখ্যমন্ত্রীর

তার পরেই বৃহস্পতিবার কুয়েতে পৌঁছে যান বিদেশ প্রতিমন্ত্রী কীর্তিবর্ধন সিংহ। আহতদের চিকিৎসার বিষয়টি দেখভাল করতে এবং নিহতদের দ্রুত দেশে ফিরিয়ে আনতেই সেদেশে যান তিনি। জানা গিয়েছে, কুয়েতের আধিকারিকদের সঙ্গে ক্রমাগত যোগাযোগ রেখেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। তার পরেই ভারতীয় বায়ুসেনার বিমানে ৪৫ জনের দেহ ফিরিয়ে আনার ব্যবস্থা হয়। সেই বিমানে রয়েছেন মন্ত্রী নিজেও।

Advertisement

জানা গিয়েছে, কোচিতে নামে ভারতীয় বায়ুসেনার বিমানটি। সেখানে প্রয়াতদের বিশেষ শ্রদ্ধা জানান কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ গোপী। এছাড়াও রাজনৈতিক দলগুলোর উচ্চ পদাধিকারীরাও হাজির ছিলেন শেষ শ্রদ্ধা জানাতে। জানা গিয়েছে, বিমানবন্দর থেকে অ্যাম্বুল্যান্সে করে দেহ বাড়িতে ফিরিয়ে নিয়ে যাবেন মৃতদের পরিজনরা। কোচির বিমানবন্দরে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন তাঁরা। জানা গিয়েছে, প্রত্যেক মৃতদেহের জন্য আলাদা করে অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা রাখা হয়েছে।

[আরও পড়ুন: রাজ্যসভায় মনোনয়ন পেশ অজিত পওয়ারের স্ত্রীর, জিতলেই মোদির ক্যাবিনেটে!] 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ