BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘প্রেম ভাঙার পর অধিকাংশ মেয়ে ধর্ষণের মামলা করে’, মহিলা কমিশনের সম্পাদকের মন্তব্যে বিতর্ক

Published by: Paramita Paul |    Posted: December 12, 2020 6:32 pm|    Updated: December 12, 2020 6:32 pm

Bengali news: Most Rape Complaints Filed After Break-Up, Says Women's Body Chief | Sangbad Pratidin

ছবি:‌ প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেমের সম্পর্ক ভাঙলে মেয়েরা ধর্ষণের অভিযোগ দায়ের করে। অধিকাংশ ধর্ষণের (Rape) অভিযোগের নেপথ্যেই থাকে প্রণয়ের সম্পর্কে ভাঙন। এমন মন্তব্য করে বসলেন ছত্তিশগড়ের মহিলা কমিশনের সম্পাদক (Woman’s Commission President) কিন্নামইয়ি নায়েক। স্বাভাবিকভাবেই তাঁর এই মন্তব্য ঘিরে শোরগোল পড়ে গিয়েছে।

শুক্রবার বিলাসপুরে মহিলা হেনস্থা সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল। তারপরই কিন্নামইয়ি নায়েককে সংবাদমাধ্যমের সামনে বক্তব্য রাখতে দেখা গিয়েছে। তাঁর কথায়, “অধিকাংশ ক্ষেত্রে মেয়েরা সহবাসে সম্মতি দেয়, তাঁরা লিভ ইন করে। সেই সম্পর্ক ভেঙে গেলে তাঁরা ধর্ষণের অভিযোগ দায়ের করে।”

[আরও পড়ুন : কংগ্রেসের অন্দরের ষড়যন্ত্রেই প্রধানমন্ত্রী হতে পারেননি পওয়ার! চাঞ্চল্যকর দাবি প্রফুল্ল প্যাটেলের]

তিনি আরও বলেন, “বিবাহিত পুরুষরা কোনও মেয়েকে প্রেমের প্রস্তাব দিলে মেয়েটিকে বুঝতে হবে ওই ব্যক্তি মিথ্যে বলছে কিনা। মেয়েটিকে সে ভাল রাখতে পারবে কি না, সেটাও দেখেন মহিলারা। আর সেটা না হলেই পুলিশের দ্বারস্থ হন তাঁরা। আবার অধিকাংশ ক্ষেত্রে সম্পর্ক ভেঙে গেলেই ধর্ষণের মামলা রুজু হচ্ছে।” প্রকাশ্যে মহিলা কমিশনের সম্পাদকের এই বক্তব্য ঘিরে হইচই পড়ে গিয়েছে।

নাবালিকাদের জন্য কিন্নামইয়ি নায়েকের পরামর্শ, ফিল্মিভাবে প্রেম নিবেদন কিংবা কথাবার্তায় প্রতারিত হয়ে যেও না। তাতে তোমার জীবন, পরিবার, বন্ধুবান্ধব সব নষ্ট হতে পারে। এখন একটা ট্রেন্ড চলছে। ১৮ বছর হয়ে গেলেই সবাই বিয়ে করে ফেলছে। তারপর সন্তান হওয়ার পর সম্পর্ক রাখতে পারছে না। এ ক্ষেত্রে সমস্যা হচ্ছে।”

[আরও পড়ুন : দলিত নাবালকদের দিয়ে প্রকাশ্যে মলমূত্র পরিষ্কার করানোর অভিযোগ, তামিলনাড়ুতে ধৃত ৩]

উল্লেখ্য, সরকারি নথি বলছে, ২০১৯ সালে দেশে ৪ লক্ষেরও বেশি ধর্ষণের ঘটনা ঘটেছে। প্রতিদিন গড়ে ৮৭টি ধর্ষণের অভিযোগ দায়ের হয়েছে। তবে ওয়াকিবহাল মহল বলছে, অনেকক্ষেত্রেই লোকলজ্জার ভয়ে কোনও পুলিশ অভিযোগ দায়ের হয় না। মহিলা কমিশনের সম্পাদাকের এ হেন মন্তব্য সেই প্রবণতাকে আরও বাড়িয়ে দেবে বলেই আশঙ্কা করছে ওয়াকিবহাল মহল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে