BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সরকারের টাকায় মেয়ের বিয়েতে মদ কেনে কৃষকরা, বলছেন কংগ্রেসের মন্ত্রী

Published by: Soumya Mukherjee |    Posted: March 4, 2019 3:34 pm|    Updated: March 4, 2019 3:34 pm

Government money use for liquor.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : মেয়ের বিয়ের জন্য ছোট কৃষকদের যে টাকা দিচ্ছে সরকার। তা দিয়ে বিয়েতে আসা অতিথিদের জন্য মদের ব্যবস্থা করে তারা। গতকাল এই মন্তব্য করলেন মধ্যপ্রদেশের ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রী জিতু তিওয়ারি।

রবিবার মধ্যপ্রদেশের রথলামে আয়োজিত এক কৃষক সমাবেশে বক্তব্য রাখতে গিয়েছিলেন কমলনাথ মন্ত্রিসভার ওই সদস্য। সেখানে বক্তব্য রাখার সময়ই এই বিতর্কিত মন্তব্য করেন তিনি। বলেন, ছোট কৃষকদের মেয়ের বিয়ের জন্য আগে ২৫ হাজার টাকা দেওয়া হত। কিন্তু, কংগ্রেস রাজ্যের ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী কমলনাথের উদ্যোগে সেটা ৫১ হাজার টাকা করে দেওয়া হয়েছে। যদিও সেই টাকা ওই কৃষকরা বিয়েতে আসা অতিথিদের মদের ব্যবস্থা করতেই খরচ করে।

[‘প্রস্রাব থেকে ইউরিয়া বানান’, পরামর্শ নীতীন গড়কড়ির]

জনকল্যাণের ওই প্রকল্পকে কটাক্ষ করে তিনি আরও বলেন, “গরীব কৃষক যারা শ্রমিকের কাজের জন্য গুজরাত, ইন্দোর বা অন্য কোথায় থাকে। আর মেয়ের বিয়ের সময় বাড়িতে ফিরে এসে অনুষ্ঠানের খাওয়া ও পানীয়ের খরচ-সহ সবকিছু জোগাড় করে। পানীয়ের ক্ষেত্রে দেশীয় ও বিদেশি মদের ব্যবস্থা করে। কিন্তু, এর জন্য প্রয়োজনীয় টাকা কোথা থেকে আসে ? এর জন্যও ব্যবস্থা করেছেন কমলনাথ।”

[সীমান্তে লাগাতার পাক উসকানি, জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী ]

মধ্যপ্রদেশে ক্ষমতায় এলে ছোট কৃষকদের আর্থিক সাহায্য দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল কংগ্রেস। ক্ষমতায় আসার পর কয়েকদিনের মধ্যে তা পূরণও করে। কিন্তু, সতীর্থ এক মন্ত্রী মুখ্যমন্ত্রী কমল নাথের সেই সাধের প্রকল্পের সমালোচনা কৃষক সমাবেশের মঞ্চ থেকে করার পর বিষয়টি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে