BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

একুশের লক্ষ্যে অমিত শাহর সঙ্গে বৈঠক, দিল্লিতে নিজের ঘুঁটি সাজাচ্ছেন মুকুল!

Published by: Subhamay Mandal |    Posted: June 13, 2020 9:35 pm|    Updated: June 13, 2020 9:35 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে দেখা করলেন বিজেপি নেতা মুকুল রায় (Mukul Roy)। ২০২১-এর বিধানসভা নির্বাচন নিয়েই বৈঠকে শাহর সঙ্গে মুকুল রায়ের আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। একুশে পশ্চিমবঙ্গের বিধানসভা ভোট বিজেপির পাখির চোখ। গত ৯ জুনের ভারচুয়াল সভাতেও নিজের বক্তব্যে তা স্পষ্ট করে দিয়েছেন অমিত শাহ। তাই বাংলার ক্ষমতা দখলের লক্ষে এখন থেকেই ঘুঁটি সাজানো শুরু করে দিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

সূত্রের খবর, গত বৃহস্পতি ও শুক্রবার দুদিনই শাহর সঙ্গে কথা হয় বিজেপির জাতীয় কর্মসমিতির সদস্য তথা রাজ্য বিজেপির অন্যতম মুখ মুকুল রায়ের। ২০২১ এ দলের প্রচার কৌশল কি হতে পারে। করোনা ও আমফান ইস্যুতে তৃণমূল সরকারের ব্যর্থতার বিভিন্ন বিষয়গুলি নিয়ে আলোচনা হয়েছে বলে খবর। শনিবার সন্ধ্যায় মুকুল রায়কে এই বৈঠক নিয়ে জিজ্ঞেস করা হলে তিনি জানান, মূলত আলোচনার বিষয় ছিল বিধানসভা ভোট। অমিত শাহ-সহ কেন্দ্রীয় নেতৃত্ব পশ্চিমবঙ্গের বিধানসভা ভোট নিয়ে খুবই সিরিয়াস। মুকুলবাবুর সঙ্গে দিল্লি গিয়েছিলেন সল্টলেকের প্রাক্তন মেয়র তথা বিধায়ক সব্যসাচী দত্ত। সব্যসাচীবাবুর উপর হামলার ঘটনার বিষয়েও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বিশদে জেনেছেন। দিল্লিতে শাহর সঙ্গে মুকুল রায়ের একান্ত বৈঠকে সব্যসাচী ছিলেন কি না জানা যায়নি। সূত্রের খবর, ২০২১-এর লক্ষ্যে দলের নয়া রাজ্য কমিটি গঠন হয়েছে বিজেপির। সেখানে মুকুল রায়ের হাত ধরে পদ্ম শিবিরে আসা অনেকেই গুরুত্বপূর্ণ পদ পেয়েছেন। নয়া রাজ্য কমিটি কী রকম কাজ করছে সেটা নিয়েও দুজনের কথা হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: ‘এত লাশ কোথা থেকে এল, ধাপাতে পোড়ানো হয়নি কেন?’, শ্মশান কাণ্ড নিয়ে তদন্ত চান দিলীপ]

মুকুল রায় কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন বলে বিজেপি দলের অন্দরে তো বটেই রাজনৈতিক মহলেও জল্পনা তুঙ্গে। কয়েকদিন আগে এ বিষয়ে রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে সাংবাদিকরা জিজ্ঞাস করলে, তিনি না বা হ্যাঁ, কিছুই বলেননি। ফলে জল্পনা আরও বেড়েছে। এরই মাঝে দিল্লিতে অমিত শাহর সঙ্গে মুকুল রায়ের বৈঠক সেই জল্পনা আরও বাড়িয়েছে। সূত্রের খবর, বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রীর বিষয়টি নিয়ে দুপক্ষের কথা হয়েছে। তবে এ বিষয়ে দলের তরফে কেউ মুখ খোলেনি। যদিও রাজনৈতিক মহল মনে করছে, শুধু মুকুল রায়ের সঙ্গে অমিত শাহর বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: মানবিক লকেট, গাড়ি থামিয়ে দুর্ঘটনাগ্রস্ত মহিলার পাশে দাঁড়ালেন হুগলির সাংসদ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement