BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পেটের সমস্যা, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভরতি মুলায়ম সিং যাদব

Published by: Sucheta Sengupta |    Posted: August 8, 2020 11:09 am|    Updated: August 8, 2020 11:39 am

Mulayam Sing Yadav admitted to Lucknow hospital with stomach pain

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেটের সমস্যা নিয়ে হাসপাতালে ভরতি হলেন সমাজবাদী পার্টির সুপ্রিমো মুলায়ম সিং যাদব (Mulayam Sing Yadav)। বৃহস্পতিবার গভীর রাতে লখনউয়ের এক বেসরকারি হাসপাতালে তাঁকে ভরতি করা হয়। ছিল শ্বাসকষ্টও। টানা একদিন তাঁকে পর্যবেক্ষণে রাখার পর চিকিৎসকরা আশ্বস্ত করেন যে, উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল।

পরিবার সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার থেকে পেটের সমস্যা শুরু হয় বছর আশির সপা সুপ্রিমো মুলায়ম সিং যাদবের। তিনি ঠিকমতো খেতেও পারছিলেন না। সমস্যা এতটাই তীব্র হয় যে গভীর রাতে তাঁকে হাসপাতালে ভরতি করাতে হয়। শ্বাসকষ্ট ও উচ্চ রক্তচাপের সমস্যাও রয়েছে মুলায়মের। হাসপাতালে সঙ্গে সঙ্গে তাঁর চিকিৎসা শুরু করার পাশাপাশি করোনা (Coronavirus) পরীক্ষাও করা হয়। সেই রিপোর্ট নেগেটিভ আসায় খানিকটা স্বস্তি পান চিকিৎসকরা। তবে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর শ্বাসকষ্ট দুশ্চিন্তা বাড়াচ্ছিল চিকিৎসকদের। বেসরকারি হাসপাতালের ডিরেক্টর রাকেশ কাপুর জানিয়েছেন, ”মুলায়ম সিং যাদবের পেটে যন্ত্রণা হচ্ছিল। তিনি ঠিকমতো খেতেও পারছিলেন না। ব্লাড প্রেশারের সমস্যাও আছে। তবে এখন অনেকটা স্থিতিশীল তিনি।”

[আরও পড়ুন: করোনার ঊর্ধ্বমুখী গ্রাফের মধ্যেও হু হু করে বাড়ছে মোদির জনপ্রিয়তা, বলছে সমীক্ষা]

মুলায়ম সিং হাসপাতালে ভরতি হয়েছেন শুনেই সেখানে ভিড় করেন অগণিত অনুরাগী। শুক্রবার সন্ধেবেলা হাসপাতালে যান তাঁর স্ত্রী সাধনা সিং, ছেলে অখিলেশ এবং পুত্রবধূ ডিম্পল যাদব। বাবাকে দেখে বেরিয়ে অখিলেশও জানান যে আপাতত তাঁকে নিয়ে চিন্তার কিছু নেই। এর আগে মে মাসেও একই সমস্যা নিয়ে হাসপাতালে ভরতি ছিলেন মুলায়ম। দু দিন পর সুস্থ হয়ে বাড়ি ফেরেন।

[আরও পড়ুন: বেলাগাম বৃদ্ধি অব্যাহত, দেশে একদিনে নতুন করে করোনায় আক্রান্ত ৬১ হাজারেরও বেশি]

রাজনৈতিক মহলের একাংশের ধারণা, বছর আশির সপা সুপ্রিমোর এই অসুস্থতার নেপথ্যে শুধুই শারীরিক সমস্যা আছে, তা নয়। সম্প্রতিই মৃত্যু হয়েছে উত্তরপ্রদেশ তথা দেশের অন্যতম প্রবীণ, দুঁদে রাজনীতিক অমর সিংয়ের (Amar Sing)। যাঁর হাত ধরেই আঞ্চলিক দল সমাজবাদী পার্টিকে দিল্লির দরবারে প্রাসঙ্গিক তুলতে সক্ষম হয়েছিলেন মুলায়ম। সমাজবাদী পার্টির নানা উত্থানপতনে মুলায়মের সর্বময় সঙ্গী ছিলেন অমর সিং। তাঁর মৃত্যু নিঃসন্দেহে বড়সড় ধাক্কা ৮০ বছরের প্রবীণ নেতার কাছে। সেই ধাক্কা মেনে নিতে কষ্ট তো হচ্ছেই। তাই কারও কারও মতে, মানসিক সেই যন্ত্রণাই তাঁকে আরও শারীরিকভাবে অসুস্থ করে তুলেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে