BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মুম্বইয়ের কোয়ারেন্টাইন সেন্টারে পরিষেবা দেবেন আয়ুর্বেদিক-হোমিওপ্যাথি চিকিৎসকরা

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 12, 2020 2:57 pm|    Updated: May 12, 2020 2:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ের কোয়ারেন্টাইন (Quarantine) সেন্টারগুলিতে পরিষেবা দেবেন আয়ুর্বেদিক চিকিৎসকরা। এমনটাই জানায় বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশন (BMC) । ৬ আয়ুর্বেদিক চিকিৎসকদের সঙ্গে ১৭ জন হোমিপ্যাথি চিকিৎসকদেরও নিয়োগ করা হয়েছে মুম্বইয়ের সেভেন হিলস হাসপাতালে (Seven Hills Hospital)।

মুম্বইয়ের মারোলের সেভেন হিলস হাসপাতালের কোয়ারেন্টাইন সেন্টারেই চিকিত্‍সা করবেন এই আয়ুর্বেদিক চিকিৎসকরা। সেভেন হিলস হাসপাতালটি সম্পূর্ণভাবে করোনা রোগীদের জন্যই নির্ধারিত হয়েছে। পুরোপুরিভাবে আক্রান্ত হওয়ার আগেই রুখতে হবে সংক্রমণ। আয়ুর্বেদিক চিকিৎসার মাধ্যমেই রোগ প্রতিরোধের ফিরতে পারে মৃদু উপসর্গ দেখা দেওয়া সংক্রমিতদের শরীরে। বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশনের উদ্যোগে তাই ৬ আয়ুর্বেদিক চিকিৎসকদের সঙ্গে ১৭ জন হোমিপ্যাথি চিকিৎসকদেরও নিয়োগ করা হয়েছে মুম্বইয়ের কোয়ারেন্টাইন সেন্টারে। মুম্বইয়ের অ্যাডিশনাল মিউনিসিপ্যাল কমিশনার সুরেশ কাংকানি জানিয়েছেন, “আয়ুর্বেদিক চিকিৎসকরা কোয়ারেন্টাইন সেন্টারে পরিষেবা দেবেন। সেখানে রোগীদের চিকিত্‍সার খুব একটা প্রয়োজন নেই। তাঁদের নজরদারিতে রাখাটাই বেশি জরুরি।” করোনা মোকাবিলায় আয়ুর্বেদিক ডাক্তাররা কী ভাবে পরিষেবা দেবেন, তার প্রোটোকলও তৈরি হয়ে গিয়েছে। মুম্বইয়ের মেডিক্যাল এডুকেশনের সেক্রেটারি ড. সঞ্জয় মুখার্জি বলেন, “যে কয়েক হাজার অলটারনেট মেডিক্যাল প্র্যাকটিশনারদের অনলাইনে করোনা চিকিত্‍সার প্রশিক্ষণ দেওয়া হয়েছে।”

[আরও পড়ুুন:অবশেষে মুক্তি! ৫৫ দিন পর দিল্লি বিমানবন্দর থেকে ছাড়া পেলেন জার্মান নাগরিক]

এখানেই শেষ নয়, চিকিৎসা পরিষেবা সঠিক রাখতে প্রায় ২১ হাজার চিকিৎসকদের বেসরকারি হাসপাতালে কাজে যোগ দিতে বলা হয়। এই পরিস্থিতিতে একযোগে হাতে হাত মিলিয়ে কাজ করার জন্য বেসরকারি চিকিৎসকদের আহ্বান জানান মেডিক্যাল কলেজ ও রিসার্চে ডিরেক্টর। বেসরকারি হাসপাতালে কর্মরত চিকিৎসকদের অনলাইনে রোগীদের পরামর্শ দেওয়ার অনুরোধ করা হয়েছে। মুম্বইয়ের ১ লক্ষেরও বেশি চিকিৎসকরা সেই কাজে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। ইতিমধ্যে ২১শো চিকিৎসক সরকারি হাসপাতালগুলিতে কাজে যোগদান করেছেন। মহাত্মা গান্ধী মেডিক্যাল কলেজের ৪৫ জন চিকিৎসক মঙ্গলবার সকালে মুম্বইয়ের সেভেন হিলস হাসপাতালে যোগ দেন।

[আরও পড়ুুন:১০০০ কিমি হেঁটে বাংলা-ওড়িশা সীমান্তে অভুক্ত পরিযায়ী শ্রমিকরা, বাসের ব্যবস্থা করল রাজ্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement