১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টি অব্যাহত মুম্বইয়ে। প্রবল বর্ষণের কারণে বৃহস্পতিবার শহরজুড়ে জারি হয়েছে রেড অ্যালার্ট। বন্ধ রাখা হয়েছে সমস্ত স্কুল ও কলেজ। আগামী ৪৮ ঘণ্টা ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। মুম্বই ছাড়া রায়গড়েও রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

জানা গিয়েছে, মুম্বইয়ে প্রবল বর্ষণ হচ্ছে ঠিকই, কিন্তু রায়গড়ের অবস্থা আরও ভয়াবহ। সেখানে অতি ভারী বর্ষণ চলছে। ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। মহারাষ্ট্রের স্কুল শিক্ষামন্ত্রী আশিস শেলার জানিয়েছেন, প্রবল বৃষ্টির কারণে মুম্বই, থানে ও কোঙ্কনের সমস্ত স্কুল ও জুনিয়র কলেজগুলিতে ছুটি ঘোষণা করা হয়েছে। মহারাষ্ট্রের অন্য জায়গাগুলির জেলাশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে তাঁরা যেন স্থানীয় পরিস্থিতির দিকে নজর রাখেন। তিনি নিজেও সামগ্রিক পরিস্থিতির উপর নজর রাখছেন।

[ আরও পড়ুন: ‘কখনও হিন্দি চাপিয়ে দেওয়ার কথা বলিনি’, সাফাই অমিত শাহর ]

বুধবার রাত থেকেই প্রবল বর্ষণে বিপর্যস্ত মুম্বই। বৃহস্পতিবার সকালেও তা অব্যাহত। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে, তিন ঘণ্টায় ভারসোভায় ৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আবহাওয়া দপ্তরের ডেপুটি ডিরেক্টর জেনারেল এই তথ্য দিয়েছেন। আগামী ২৪ ঘণ্টায় ২০৪ মিলিমিটারেরও বেশি বৃষ্টিপাত হতে পারে বলে মনে করা হচ্ছে। ১ থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত ৯৮৪.৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে মুম্বইয়ে। গত ৬৫ বছরের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে এবছরের বৃষ্টি। মুম্বই ছাড়া পালঘর ও থানেতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রবল বৃষ্টির জেরে বাণিজ্যনগরীতে বিপর্যস্ত রেল ও বিমান পরিষেবা। সড়কপথেও ট্রাফিক জ্যামের সম্মুখীন হচ্ছে সাধারণ মানুষ। কিছু কিছু এলাকায় বাড়ির মধ্যেও ঢুকে গিয়েছে জল।

জুন থেকে সেপ্টেম্বর-অক্টোবর পর্যন্ত বর্ষা থাকে মুম্বইয়ে। বর্ষার সময় প্রায় প্রতিবছরই ভেসে যায় মুম্বইয়ের অপেক্ষাকৃত নিচু এলাকাগুলি। এবছরও তার ব্যতিক্রম নয়। মাস দুই ধরেই মহারাষ্ট্রের একাধিক এলাকা বানভাসী। এমনকী বৃষ্টির ফলে এবছর গণেশ পুজোর উপরেও প্রভাব পড়েছে। তারপরেও বর্ষণের হাতে থেকে অব্যাহতি মেলেনি। মনে হচ্ছে, দুর্গাপুজোর সময়ও ভাসবে বাণিজ্যনগরী।

[ আরও পড়ুন: দেউচা-পাচামির উদ্বোধন করতে আসুন, প্রধানমন্ত্রীকে রাজ্যে আমন্ত্রণ মুখ্যমন্ত্রীর ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং