BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জিতলেই দেওয়া হবে বাড়ি, মুম্বইয়ের বসতিবাসীদের প্রতিশ্রুতি রাহুলের

Published by: Soumya Mukherjee |    Posted: April 28, 2019 8:26 pm|    Updated: April 28, 2019 8:26 pm

Mumbai Slum Dwellers & Tenants to Get Permanent Homes After Election.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  লোকসভা নির্বাচনে এবার গোটা দেশের নজর মুম্বইয়ে। কারণ, এখান থেকে এবার লড়ছেন একাধিক হেভিওয়েট। উর্মিলা মাতণ্ডকর, প্রিয়া দত্ত থেকে শুরু করে পুণম মহাজনদের মতো প্রার্থীরা লড়ছেন মুম্বই থেকেই। স্বাভাবিকভাবে মুম্বইবাসীর মন পেতে নিজেদের মতো প্রতিশ্রুতির বন্যা বইয়ে দিচ্ছে রাজনৈতিক দলগুলি। সেই তালিকায় এবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মুম্বইয়ের বস্তিবাসীর জন্য রাহুলের নয়া প্রতিশ্রুতি। ভোটে জিতলে তৈরি করে দেওয়া হবে বাড়ি। 

মুম্বইয়ের বসতি জীবন নিয়ে তৈরি হওয়া ছবি স্লামডগ মিলেনিয়ার অস্কার পেলেও পরিবর্তন হয়নি এখানকার সাধারণ মানুষদের জীবনযাত্রা। প্রতিটি নির্বাচনের সময় বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা দিনবদলের নানান প্রতিশ্রুতি দিলেও কাজের কাজ হয়নি। কয়েক বছর আগের ‘স্লামডগ মিলেনিয়ার’ থেকে কয়েকমাস আগে রিলিজ হওয়া দক্ষিণের সুপারস্টার রজনীকান্তের ‘কালা’। বসতি জীবনের সাতকাহন দেখিয়ে সিনেমার নায়ক-নায়িকা থেকে পরিচালক-প্রযোজকরা লাভবান হলেও বদলায়নি সত্যিকারের বসতিবাসীর জীবন!

[আরও পড়ুন- কুমন্তব্যের প্রতিক্রিয়া দিয়ে সাধ্বীকে মহিমান্বিত করতে চান না হেমন্ত কারকারের মেয়ে]

তবে এবার মুম্বইয়ের বসতিবাসীর দুঃখকষ্ট শুনে তাঁদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এপ্রসঙ্গে রবিবার তিনি জানান, মে মাসে লোকসভা নির্বাচন শেষ হওয়ার পর তাঁদের দল যদি ক্ষমতায় এলে মুম্বইয়ের বসতিতে থাকা মানুষরা তাঁদের নিজেদের বাড়ি পাবেন।

[আরও পড়ুন-মোদির রোড শোয়ের জন্য ১.৪ লক্ষ লিটার জল দিয়ে ধোয়া হয়েছে বারাণসীর রাস্তা]

মারাঠি ভাষায় টুইট করে তিনি জানিয়েছেন, এবিষয়ে তাঁর দলের সতীর্থরা মুম্বইয়ের বসতিতে বসবাসকারী প্রতিটি মানুষের জন্য ন্যূনতম ৫০০ স্কোয়্যার ফুটের একটি বাড়ি তৈরির পরিকল্পনা করেছেন। মুম্বইকরদের আমি আশ্বস্ত করতে চাই যে আমরা যদি ক্ষমতায় আসি তাহলে এই পরিকল্পনা অনুযায়ী প্রত্যেককে তার নিজস্ব বাড়ি দেওয়া হবে।

[আরও পড়ুন-শ্রীনগরে পুলিশ পোস্টে গুলি চালানোর ঘটনায় গ্রেপ্তার ৩ জইশ জঙ্গি]

গত শুক্রবারও বিহারের সমস্তিপুরে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি বলেন, “চলতি লোকসভা নির্বাচনে জিতে কংগ্রেস ক্ষমতা এলে, দারিদ্রের বিরুদ্ধে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালানো হবে। ন্যায় প্রকল্পই হল তাঁর অস্ত্র।”

এরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে বলেন, বিজেপির পাঁচ বছরের শাসনকালে নোট বাতিল ও গব্বর সিং ট্যাক্স (জিএসটি) চালু করে দরিদ্রদের উপর আক্রমণ শানিয়েছেন নরেন্দ্র মোদি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে