BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ছে করোনার সংক্রমণের আতঙ্ক, মুম্বইতে সিল করা হল ওকহার্ড হাসপাতাল

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 6, 2020 3:07 pm|    Updated: April 6, 2020 3:07 pm

Mumbai Wockhard hospital closed for Corona Infection increased

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণের জেরে মুম্বইতে (Mumbai) সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হল ওকহার্ড হাসপাতাল। সরকারের তরফে মুম্বইয়ের এই হাসপাতালটিকে ‘হটস্পট’ হিসেবে চিহ্নিত করা হয়। এপর্যন্ত হাসপাতালের ২৬ জন নার্স ও তিনজন চিকিৎসক করোনায় সংক্রমিত হন। তাই হাসপাতালটিকে খোলা রেখে কোনও ঝুঁকি নিতে চাইছে না সরকার।

বৃহস্পতিবারই স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে জানান হয়, দেশের করোনা সংক্রমিত স্থান বা ‘হটস্পট’গুলিকে চিহ্নিত করে ‘সিল’ করে দেওয়া হবে। সংক্রমণ এড়াতে এই উদ্যোগ নেয় স্বাস্থ্য মন্ত্রক। মুম্বইয়ের সরকারি হাসপাতালগুলির মধ্যে একটি হল ওকহার্ড হাসপাতাল। যেখানে করোনা সংক্রমিতদের নিয়ে গিয়ে চিকিৎসা করানো হয়। তবে চিকিৎসা করতে গিয়ে সংক্রমিত হয়ে পড়ছেন চিকিৎসক ও হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা। তাই চিন্তার ভাঁজ পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষের কপালে। স্বাস্থ্যকর্মী-সহ চিকিৎসকরাই আক্রান্ত হয়ে পড়লে পরিষেবা দেবেন কারা? সেই প্রশ্নও জাগছে। তাই স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশ মেনে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হল এই সরকারি হাসপাতাল। ওই হাসপাতালে কেন এতজন আক্রান্ত হলেন, তাও খতিয়ে দেখতে তদন্ত করা হচ্ছে বলে জানা যায়। যতক্ষণ না ওখানে ভরতি থাকা রোগীদের শরীরে করোনা পরীক্ষার ফল দু’বার করোনা নেগেটিভ হচ্ছে ততক্ষণ ওই হাসপাতালে বাইরের কারোর প্রবেশ ও কর্মীদের বাইরে যাওয়া বন্ধ রাখা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

[আরও পড়ুন:হরিয়াণায় আইসোলেশনের জানলা দিয়ে পালানোর চেষ্টা! পড়ে গিয়ে ঘটনাস্থলেই মৃত এক]

দেশে মারণ ভাইরাসের ছড়িয়ে পড়া আটকাতে ইতিমধ্যেই ২০ পাতার একটি পরিকল্পনা প্রকাশ করেছে স্বাস্থ্য মন্ত্রক। অন্তত চার সপ্তাহ কোনও নতুন করোনার সংক্রমণ ধরা না পড়লে তবেই ওই পরিকল্পনা অনুযায়ী ‘হটস্পট’গুলিকে বন্ধ করা হবে। মুম্বইয়ে এখনও পর্যন্ত সাড়ে চারশোর বেশি মানুষ আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। মহারাষ্ট্রে সংক্রমণের শিকার ৭৮১ জন। এশিয়ার বৃহত্তম বসতি এলাকা ধারাভিতেও পাঁচজনের শরীরে সংক্রমণ ধরা পড়ার পর আতঙ্ক আরও বেড়েছে। গত সপ্তাহে ধারাভির এক আক্রান্তের মৃত্যু হয়।

[আরও পড়ুন:প্রধানমন্ত্রীর সংহতির আহ্বানে সাড়া কেরলের মুখ্যমন্ত্রীর! নেভানো হল সরকারি বাসভবনের আলো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement