BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ইদ উপলক্ষে লকডাউনে ছাড় বামশাসিত কেরলের, তুঙ্গে বিতর্ক

Published by: Subhajit Mandal |    Posted: July 17, 2021 9:10 pm|    Updated: July 17, 2021 9:10 pm

Muraleedharan hits out at Kerala govt over lockdown exemption for Bakrid | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমনিতে বামেরা নিজেদের দাবি করে ধর্মনিরপেক্ষ বলে। কিন্তু ইদের (Eid) ক্ষেত্রে ধর্মনিরপেক্ষতার সেই পাঠ বোধ হয় ভুলে গিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan)। এই মুহূর্তে দেশের অন্যতম করোনা প্রভাবিত রাজ্য কেরল। তা সত্ত্বেও বকরিদ উপলক্ষে সেরাজ্যে লকডাউনে ছাড় ঘোষণা করেছে বামফ্রন্ট সরকার। যা নিয়ে রীতিমতো সমালোচনা শুরু করে দিয়েছে বিজেপি।

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ঘোষণা করেছেন বকরিদ উপলক্ষে আগামী ১৮, ১৯ এবং ২০ জুলাই রাজ্যে লকডাউন (Lock Down) শিথিল করা হচ্ছে। কেরল সরকার ঘোষণা করেছে, রাজ্যজুড়ে যে সাপ্তাহিক লকডাউন ঘোষণা করা হয়েছে, তা চালু থাকবে। ব্যতিক্রম শুধু ১৮, ১৯ এবং ২০ জুলাই। অর্থাৎ রবিবার থেকে পরপর তিনদিন কেরলের সব বাজারঘাট খুলবে। যে সব এলাকায় ট্রিপল লকডাউন আছে, সেখানেও সোমবার দোকানপাট খুলবে। শুধু তাই নয়, একসঙ্গে ৪০ জন করে মানুষ ধর্মীয় স্থানগুলিতে গিয়ে প্রার্থনাও করতে পারবেন।

[আরও পড়ুন: ‘বেদে লেখা নেই, তাই চারধাম যাত্রার লাইভ স্ট্রিমিং করা যাবে না’, ঘোষণা উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর]

কেরল সরকারের (Kerala) এই সিদ্ধান্তের বিরোধিতায় সরব হয়েছে BJP। কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরলীধরনের দাবি, “কেরল সরকার লকডাউনের বৈজ্ঞানিক পদ্ধতি মানছে না। বকরিদ এল আর অমনি লকডাউনে ৩ দিন ছাড় ঘোষণা করে দেওয়া হল। সরকারের কাছে আমার পরামর্শ, বৈজ্ঞানিক পদ্ধতি মেনে কাজ করুন। আইসিএমআর এবং ভারত সরকারের গাইডলাইন মেনে চলুন। এই মহামারীকে রাজনৈতিক সুবিধা তুলতে ব্যবহার করবেন না।” বস্তুত, এই মুহূর্তে দেশের মোট করোনা আক্রান্তের একটা বড় অংশ কেরলের। দেশজুড়ে তৃতীয় ঢেউ আসার আশঙ্কায় আলাদা করে কেরল সরকারকে সতর্ক করেছে কেন্দ্র। তা সত্ত্বেও বামশাসিত কেরল কীভাবে এই সিদ্ধান্ত নিল বোধগম্য হচ্ছে না অনেকেরই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement