BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ইচ্ছাকৃতভাবে টিকা নিতে চাইছে না মুসলিমরা, বিতর্কিত মন্তব্য উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীর

Published by: Suparna Majumder |    Posted: June 15, 2021 9:13 am|    Updated: June 15, 2021 9:17 am

Muslims avoiding Covid vaccination, says former Uttarakhand CM Trivendra Singh Rawat | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষরা টিকা নিতে চাইছেন না। করোনার (Corona Virus) টিকা নিয়ে তাঁদের মধ্যে ভুল ধারণা ও আশঙ্কা রয়েছে। এমনই মন্তব্য করলেন উত্তরাখণ্ডের বিজেপি নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত (Trivendra Singh Rawat)।

সোমবার ঋষিকেশের একটি অনুষ্ঠানে বিতর্কিত এই মন্তব্য করেন ত্রিবেন্দ্র সিং রাওয়াত। তিনি বলেন, “আমাদের দেশে যে মুসলিম সম্প্রদায়ের মানুষজন এখন রয়েছেন- আমি ইচ্ছাকৃতভাবেই নাম নিচ্ছি, কারণ তাঁরা টিকা নিতে চাইছেন না। তাঁদের মধ্যে এখনও টিকা নিয়ে দ্বিধা, আশঙ্কা আর ভুল ধারণা রয়েছে।”

[আরও পড়ুন: করোনা যুদ্ধে বাংলাদেশের পাশেই চিন, তৃতীয় দফায় বেজিং থেকে টিকার ৬ লক্ষ ডোজ এল ঢাকায়]

টিকা নিয়ে মুসলিমদের যে ভুল ধারণা রয়েছে তা অবিলম্বে কাটানোর দরকার বলে মনে করেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাঁর মতে, টিকা না নিলে করোনার (Corona Virus) মতো মারণ রোগকে শেষ করা যাবে না। যে কেউ এই ভাইরাসের শিকার হতে পারে বলে জানান তিনি। তারপরই আশঙ্কা প্রকাশ করে বলেন, “টিকা না নিলে আমরা সুপার স্প্রেডার হয়ে উঠতে পারি। তাই আমি সকলকে টিকা নিতে অনুরোধ করছি।” টিকাকরণের প্রচারে মিডিয়া ও সমাজকর্মীদের আরও সক্রিয় হওয়ার অনুরোধ করেন তিনি।

গত মার্চ মাসে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর পদ ছাড়েন রাওয়াত।  শোনা যায়, দলের অন্দরেই অনেকের ক্ষোভ ছিল তাঁর বিরুদ্ধে। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছে গিয়েছেল যে রাওয়াত ইস্তফা না দিলে বিধায়কদের একাংশ রীতিমতো বিদ্রোহ ঘোষণা করতেন। তাই দিল্লির নেতাদের সঙ্গে বৈঠক করার পরের দিনই ইস্তফা দিয়েছিলেন তিনি। তারপর আবার মে মাসে করোনা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন ত্রিবেন্দ্র সিং রাওয়াত।  সারা দেশে যখন করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বেসামাল ছিল তখন রাওয়াত বলেছিলেন, “করোনা ভাইরাস মানুষের মতোই একটি প্রাণী। তারও বাঁচার অধিকার আছে।”

[আরও পড়ুন: নয়া ফিচার নিয়ে হাজির Paytm, এবার ভ্যাকসিনের স্লট বুকিং করতে পারবেন এই অ্যাপেই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×