Advertisement
Advertisement
Adani-Ambani

‘অধীরও মেনে নিয়েছেন’, আদানিদের ‘টেম্পোয় টাকা পাঠানো’ প্রসঙ্গে ফের কংগ্রেসকে খোঁচা মোদির

আম্বানি-আদানি যোগ নিয়ে কংগ্রেসের 'শাহজাদা' রাহুলকে সম্প্রতি কটাক্ষ করেছিলেন প্রধানমন্ত্রী।

My Adani-Ambani remark validated by Adhir Ranjan Chowdhury, says PM Modi
Published by: Biswadip Dey
  • Posted:May 20, 2024 8:50 pm
  • Updated:May 20, 2024 8:50 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী মোদি আম্বানি-আদানি যোগ নিয়ে কংগ্রেসের ‘শাহজাদা’ রাহুল গান্ধীকে খোঁচা মারার পর বিতর্ক তুঙ্গে উঠেছিল। পালটা দিয়েছিলেন কংগ্রেস নেতাও। এবার কংগ্রেসেরই এক বঙ্গনেতার উল্লেখ করে মোদি ফের আক্রমণ শানালেন রাহুলকে। তিনি অধীররঞ্জন চৌধুরী। 

এর আগে ঠিক কী বলেছিলেন মোদি? তাঁকে বলতে শোনা গিয়েছিল, ”পাঁচ বছর ধরে কংগ্রেসের শাহাজাদা একটা মন্ত্রই জপ করে গিয়েছে। রাফালে নিয়ে মিথ্যা প্রমাণিত হওয়ার পর থেকেই আদানি-আম্বানির এই মন্ত্র জপ শুরু করেছিল। কিন্তু নির্বাচন (Lok Sabha 2024) ঘোষণা হওয়ার পর থেকেই আদানি-আম্বানির নাম নেওয়া বন্ধ করে দিয়েছে।” এর পরই তিনি বলেন, ”আদানি-আম্বানির থেকে কত টাকা নিয়েছেন? কোনও চুক্তি হয়েছে? কেন রাতারাতি ওদের আর গালাগালি দেওয়া বন্ধ করে দিলেন? ডাল মে কুছ কালা হ্যায়! কত ব্যাগ কালো টাকা তাঁদের কাছ থেকে পেয়েছেন? এই আচমকা নীরবতার মানে হল আপনিও টেম্পোভর্তি ‘চোরি কা মাল’ পেয়েছেন।” প্রসঙ্গত, রাহুল (Rahul Gandhi) মোদির (PM Modi) এমন খোঁচায় পালটা বলেছেন, ‘‘দেশের সম্পত্তি কতগুলো টেম্পোর বদলে বিক্রি করেছেন, তা কি নরেন্দ্র মোদি জনতাকে বলবেন?’’

Advertisement

[আরও পড়ুন: রাজস্থানে কিশোরীকে গণধর্ষণের পর ইটভাটার চুল্লিতে পুড়িয়ে হত্যা! মৃত্যুদণ্ড দুই সাজাপ্রাপ্তকে]

কিন্তু এবার সেই প্রসঙ্গ ফের এদিন তুলে আনেন মোদি। সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে মোদিকে বলতে শোনা যায়, ”আমার বক্তব্যকে অবিলম্বে মান্যতা দিয়েছিলেন অধীররঞ্জন চৌধুরী। তিনি মেনে নিয়েছিলেন আদানি-আম্বানি টেম্পো করে টাকা পাঠালে তিনিও এর বিরোধিতা করতেন না।”

Advertisement

এবারের নির্বাচনের আবহে অধীরের সঙ্গে কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্বের একপ্রকার বিরোধের ছবি সামনে এসেছে। এই পরিস্থিতিতে ‘বিদ্রোহী’ কং নেতার নাম টেনে কংগ্রেস তথা রাহুল গান্ধীকে ফের ‘আদানি-আম্বানি কাঁটায়’ বিঁধলেন মোদি, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ছত্তিশগড়ে ভয়াবহ দুর্ঘটনা, পিকআপ ভ্যান উলটে মৃত কমপক্ষে ১৮]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ