BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আত্মহত্যার আগে ভিডিও করেছিলেন অখিল ভারতীয় আখড়া পরিষদ প্রধান! বাড়ছে রহস্য

Published by: Biswadip Dey |    Posted: September 21, 2021 1:27 pm|    Updated: September 21, 2021 1:27 pm

Narendra Giri recorded video before death, content being probed, says disciple। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অখিল ভারতীয় আখড়া পরিষদ (Akhil Bharatiya Akhada Parishad) প্রধান মোহন্ত নরেন্দ্র গিরি মহারাজের (Narendra Giri) মৃত্যুতে ক্রমেই রহস্য দানা বাঁধছে। প্রাথমিকভাবে অনুমান, গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয়েছেন তিনি। উদ্ধার হয়েছে সুইসাইড নোটও। এবার উদ্ধার হল একটি ভিডিও। আত্মহত্যার ঠিক আগে ওই ভিডিওটি রেকর্ড করেছিলেন নরেন্দ্র গিরি।

নরেন্দ্র গিরি তাঁর সুইসাইড নোটে লিখেছিলেন ”আমি বেঁচে ছিলাম মর্যাদার সঙ্গে। অপমানকে সঙ্গী করে আমি বাঁচতে পারব না। আর সেই কারণেই নিজের জীবন শেষ করে দিতে চলেছি।” ৭-৮ পাতার দীর্ঘ ওই চিঠি জুড়ে রয়েছে অভিমান ও ক্ষোভ। তাঁর শিষ্য নির্ভয় দ্বিবেদির দাবি, ভিডিওতেও সেই সুরই লক্ষ করা গিয়েছে। সেখানে প্রবীণ নরেন্দ্র জানিয়েছেন সেই সব ব্যক্তিদের নাম যাঁরা তাঁকে আত্মহত্যায় প্ররোচনা দিয়েছেন বলে তাঁর অভিযোগ। তাঁরা কারা, তা অবশ্য উল্লেখ করেননি নির্ভয়।

[আরও পডু়ন: পুরীর মন্দিরের সামনে গুপ্তধনের খোঁজ! চলছে খননের কাজ]

গতকাল, সোমবার থেকেই কোনও খোঁজ মিলছিল না নরেন্দ্র মহারাজের। তাঁর ঘর ভিতর থেকে বন্ধ ছিল। বারবার ডাকাডাকির পরেও কোনও সাড়াশব্দ না মেলায় সন্দেহ দানা বাঁধে। খবর দেওয়া হয় পুলিশে। খবর পাওয়ামাত্রই পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। পুলিশ প্রথমে ঘরের দরজা ধাক্কা দেয়। তবে কোনও সাড়াশব্দ পাওয়া যায়নি তাঁর। দরজা ভেঙে ভিতরে ঢোকে পুলিশ। অখিল ভারতীয় আখড়া পরিষদের প্রধান মোহন্ত নরেন্দ্র গিরি মহারাজকে ঝুলন্ত অবস্থায় দেখতে পাওয়া যায়। অবাক হয়ে যান প্রায় সকলেই। দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায় পুলিশ। সেই সময়ই তাঁর ঘর থেকে সুইসাইড নোট উদ্ধার করা হয়।

গত বছর রাম মন্দিরের ভূমিপুজোর অনুষ্ঠানে স্বয়ং প্রধানমন্ত্রীর (PM Modi) সঙ্গে দেখা গিয়েছিল ৭২ বছরের ধর্মগুরুকে। তাঁর মৃত্যুতে নড়েচড়ে বসেছে প্রশাসন। পুলিশ জানাচ্ছে, সমস্ত রকম ভাবেই তদন্ত করা হবে। কোনও দিকই বাদ দেওয়া হবে না।

[আরও পডু়ন: মহাত্মা গান্ধীর সঙ্গে রাখি সাওয়ান্তের তুলনা! উত্তরপ্রদেশের স্পিকারের মন্তব্যে তীব্র বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement