BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

মহাত্মা গান্ধীর সঙ্গে রাখি সাওয়ান্তের তুলনা! উত্তরপ্রদেশের স্পিকারের মন্তব্যে তীব্র বিতর্ক

Published by: Suparna Majumder |    Posted: September 21, 2021 10:06 am|    Updated: September 21, 2021 12:05 pm

Rakhi Sawant and Mahatma Gandhi remark of UP Speaker sparks row | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) সঙ্গে রাখি সাওয়ান্তের তুলনা করে বিতর্কে জড়ালেন উত্তরপ্রদেশ বিধানসভার স্পিকার হৃদয় নারায়ণ দীক্ষিত (Hriday Narayan Dixit)। বিপাকে পড়ে আবার টুইট করে সাফাইও দেন যোগীরাজ্যের প্রবীণ বিজেপি নেতা।

উন্নাও জেলার বঙ্গারমাও বিধানসভা এলাকায় ‘প্রবুদ্ধ বর্গ সম্মেলনে’ বক্তব্য পেশ করতে গিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন হৃদয় নারায়ণ দীক্ষিত। বিজেপি নেতার মতে, পড়াশোনা করলেই কেউ মহান হয়ে যায় না। মহান হতে গেলে কিছু গুণ থাকা আবশ্যক। এই প্রসঙ্গেই তিনি মহাত্মা গান্ধীর সঙ্গে রাখি সাওয়ান্তের তুলনা টানেন। জানান, গান্ধীজি নিয়মিত সংবাদপত্র পড়তেন। কম পোশাক পরতেন। শুধু ধুতি পরে থাকতেন। গোটা দেশ তাঁকে বাপু বলে ডাকে। কথার পরিপ্রেক্ষিতে আচমকা হৃদয় নারায়ণ বলে বসেন, “যদি কাপড় খুলে ফেললেই কেউ মহান হয়ে যেতে পারে, তাহলে রাখি সাওয়ান্ত (Rakhi Sawant) মহাত্মা গান্ধীর চেয়েও বড় হয়ে যেতেন।”

[আরও পড়ুন: COVID-19: একধাক্কায় নামল দেশের কোভিড গ্রাফ, দৈনিক আক্রান্ত ২৬ হাজারের সামান্য বেশি]

বিজেপি (BJP) নেতার এই মন্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তাতেই তুমুল সমালোচনা হয়। বিরোধীরা প্রবীণ নেতার পাশাপাশি উত্তরপ্রদেশের শাসকদল বিজেপিকেও একহাত নেন। বিধানসভার স্পিকারের মুখ থেকে এমন কথা আশা করা যায় না বলেও মন্তব্য করা হয়।

সোশ্যাল মিডিয়ার তীব্র সমালোচনার জেরে নিজের বক্তব্যের সাফাই দিয়ে টুইট করেন হৃদয় নারায়ণ দীক্ষিত। টুইটারে তিনি লেখেন, “সোশ্যাল মিডিয়ায় আমার বক্তব্যের কিছু অংশ বিকৃত করে প্রচার করছে। আসলে এটা উন্নাওয়ের প্রবুদ্ধ সম্মেলনের দীর্ঘ ভাষণের একটি অংশ মাত্র। যেখানে সঞ্চালক আমার পরিচয় দিতে গিয়ে আমাকে প্রসিদ্ধ লেখক হিসেবে ব্যাখ্যা করেছিলেন। এই প্রেক্ষিতেই বলে চেয়েছিলেন কয়েকটি বই লিখলেই কেউ প্রসিদ্ধ হয়ে যায় না।” এরপরই আবার উত্তরপ্রদেশের বিধানসভার স্পিকার অনুরোধ করেন, তাঁর কথার ভুলভাবে যেন ব্যাখ্যা করা না হয়।

Hriday Narayan Dixit tweet

[আরও পড়ুন: উরিতে বন্ধ ফোন এবং ইন্টারনেট পরিষেবা, জঙ্গিদের খোঁজে চিরুনি তল্লাশি সেনার]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement