BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৮  সোমবার ১০ মে ২০২১ 

READ IN APP

Advertisement

মুখ্যমন্ত্রী হিসেবে হ্যাটট্রিক, ‘মমতা দিদি’র শপথের পর শুভেচ্ছা প্রধানমন্ত্রী মোদির

Published by: Arupkanti Bera |    Posted: May 5, 2021 12:03 pm|    Updated: May 5, 2021 12:10 pm

Modi Mamata

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নবান্ন দখলের লড়াই শেষ। ফের এক বার বাংলার মানুষের রায়ে মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার অব্যবহিত পরেই টুইট করে শুভেচ্ছা বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘দিদি’ বলেই সম্বোধন করেছেন তিনি। সেই সঙ্গে ট্যাগ করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের অফিসিয়াল টুইটার হ্যান্ডলকেও।

[আরও পড়ুন: শান্তি বজায় রাখুন, মুখ্যমন্ত্রী হয়েই রাজভবন থেকে বার্তা নেত্রীর]

রাজভবনে অনাড়ম্বর এবং অল্প কিছু আমন্ত্রিতের সামনে তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শপথবাক্য পাঠ করালেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন রাজ্যপালও। মুখ্যমন্ত্রীকে ‘ছোট বোন’ বলে সম্বোধন করেন ধনকড়। তবে ভোট পরবর্তী বিক্ষিপ্ত রাজনৈতিক হিংসা নিয়েও সরব হন রাজ্যপাল। যদিও মুখ্যমন্ত্রী আগেই রাজ্যের মানুষের কাছে এবং সব রাজনৈতিক দলের কাছেই শান্তি বজায় রাখার আবেদন করেছেন।আজ থেকে তিনি নিজেই আইনশৃঙ্খলার দিকে নজর রাখবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এমনকি কড়া পদক্ষেপ নিতে পিছপা হবেন না।

[আরও পড়ুন: ‘করোনা মোকাবিলাই অগ্রাধিকার,’ তৃতীয়বার মুখ্যমন্ত্রী হয়ে ফের প্রতিশ্রুতি মমতার]

শপথ নেওয়ার পর রাজভবনে চা চক্রে অংশ নেন মমতা। তবে সেখানে বেশিক্ষণ থাকেননি। রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নের উদ্দেশে রওনা দেন। এর মাঝেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করেন। রাজ্যপাল যেমন মুখ্যমন্ত্রীকে ‘ছোট বোন’ বলে সম্বোধন করেছেন, প্রধানমন্ত্রী আবার তাঁকে ‘মমতা দিদি’ বলে সম্বোধন করে শুভেচ্ছা বার্তা দিয়েছেন। ভোট প্রচারের সময় যদিও প্রধানমন্ত্রীর ‘দিদি ও দিদি’ ডাকে আপত্তি ছিল অনেক তৃণমূল নেতার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement