BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মুসলিম বিরোধী কার্যকলাপ চললে প্রতিক্রিয়া আসবেই’, মোদিকে হুঁশিয়ারি শশী থারুরের

Published by: Subhajit Mandal |    Posted: May 2, 2020 10:40 am|    Updated: May 2, 2020 12:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে মুসলিম বিরোধী কার্যকলাপ যতদিন চলতে থাকবে, ততদিন আন্তর্জাতিক মহলে এর প্রতিক্রিয়া সৃষ্টি হবে। আমরা বিদেশে গিয়ে মুসলিম প্রেম দেখাব, আর দেশের মাটিতে এসে মুসলিম বিরোধী মন্তব্য করব। আজকের আধুনিক প্রযুক্তির দুনিয়ায় তা সম্ভব নয়। এই মর্মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) হুঁশিয়ারি দিলেন কংগ্রেস সাংসদ তথা প্রাক্তন কূটনীতিক শশী থারুর (Shashi Tharoor)। তাঁর মতে, মুসলিম দেশগুলি ভারতের বিভিন্ন ঘটনার প্রতিক্রিয়া দেওয়ার পর ড্যামেজ কন্ট্রোলে না নেমে, সরকারের উচিৎ দেশের মাটিতে মুসলিম বিরোধী কার্যকলাপ বন্ধ করা।

Shahinbag
শাহিনবাগ বিক্ষোভ

সম্প্রতি মুসলিম বিদ্বেষ ইস্যুতে নতুন করে বিতর্কের সূত্রপাত হয় তরুণ বিজেপি সাংসদ তেজস্বী সূর্যর একটি পুরনো টুইট ঘিরে। সাংসদ হওয়ার আগে সেই টুইটে তেজস্বী আরবের মুসলিম মহিলাদের উদ্দেশ্যে একটি বিতর্কিত মন্তব্য করে বসেন। বহুদিন পর সেই টুইটটি ভাইরাল হয়। এবং তা নিয়ে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয় মধ্যপ্রাচ্যের মুসলিম দেশগুলিতে। সংযুক্ত আরব আমিরশাহীর এক রাজকন্যা তেজস্বী সূর্যকে হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘আমি ভারতে গান্ধীর দেশ হিসেবে চিনি। জানি এই দেশ অনেক আত্মত্যাগ করেছে। এখন গোটা বিশ্ব কোভিড-১৯(COVID-19)-এর বিরুদ্ধে লড়াই করছে। এই সময়ে ঘৃণা ছড়ানো বন্ধ রাখা উচিত।’এরপর ইসলামিক দেশগুলির বৃহত্তম সংগঠন Organisation of Islamic Cooperation (OIC)-ও ভারতের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে। এসবের মধ্যে আবার ধর্মীয় স্বাধীনতা সংক্রান্ত মার্কিন কমিশন, ভারতের সংখ্যালঘুদের ধর্মীয় স্বাধীনতা নিয়ে বিস্ফোরক রিপোর্ট পেশ করে। যাতে ভারতকে পাকিস্তান, কোরিয়ার মতো দেশের সঙ্গে তুলনা করা হয়। যার তীব্র প্রতিবাদও করে ভারত।

[আরও পড়ুন: সাম্প্রদায়িক অশান্তির ঘটনায় বন্দুকবাজ মহম্মদ শাহরুখের নামে চার্জশিট দিল্লি পুলিশের]

এসব প্রসঙ্গে বলতে গিয়ে কংগ্রেস সাংসদ বলেন, “ভুলে গেলে চলবে না আমাদের দেশে নেতা মন্ত্রীরাই মুসলিমদের নিয়ে কুরুচিকর মন্তব্য করেন। প্রকাশ্যে মুসলিমদের থেকে সবজি না কেনার নিদান দেন বিজেপি বিধায়ক। মুসলিমদের বিরুদ্ধে দেশে কার্যকলাপ যেভাবে বাড়ছে তাতে প্রতিক্রিয়া তৈরি হবেই। তাই কেউ কিছু বলার পর ড্যামেজ কন্ট্রোল না করে দেশের বাস্তব ছবিটা বদলানো দরকার।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement