২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

কংগ্রেস ছেড়ে আপে যোগ দিচ্ছেন সিধু? জল্পনার মধ্যেই মুখ খুললেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 6, 2020 5:49 pm|    Updated: June 6, 2020 5:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকমাস ধরেই কংগ্রেস নেতা নভজোত সিং সিধুর দলবদল নিয়ে চলছে জোর জল্পনা। অনেককেই বলতে শোনা গেছে যে, শিবির বদলে এবার হাত থেকে আপ-এর ছায়াসঙ্গী হতে পারেন তিনি। কিন্তু না, সেই সব জল্পনায় জল ঢেলে এখনও কংগ্রেসেই থাকছেন এই প্রাক্তন ক্রিকেটার তথা রাজনীতিবিদ। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংকে এমনটাই জানালেন মিডিয়া স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোর (Prashant Kishore)।

রাজ্যে নিজের কুরসি ধরে রাখতে মমতা, স্ট্যালিনের পর প্রশান্ত কিশোর ওরফে পিকে-র উপরেই আস্থা রেখেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। প্রথমে একটু বেগরবাই করলেও ক্যাপ্টেনের সঙ্গে পরে জুটি বাঁধেন পিকে। তারপরেই প্রাক্তন ক্রিকেটার তথা রাজনীতিবিদ নভজোত সিং সিধুর দলবদল নিয়ে চলা জোর গুঞ্জনে ধামা চাপা দিতে এগিয়ে আসেন পিকে। প্রায় এক বছর ধরে কান পাতলেই শোনা যায়, সিধু নাকি শীঘ্রই চলে যাবেন আম আদমি (Aam Admi party) শিবিরে। কিন্তু না, রাজ্যের রাজনীতির হাল ধরে প্রথমেই সেই জল্পনায় জল ঢাললেন পিকে। মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং সাফ জানালেন, “সিধুজি এই মুহুর্তে কোথাও যাচ্ছেন না। কংগ্রেসেই রয়েছেন তিনি।” আর তাঁকে এই বিষয়ে একশো শতাংশ নিশ্চিত করেন প্রশান্ত কিশোর।

[আরও পড়ুন:গরিবদের সাহায্যে পড়াশোনার ৫ লক্ষ টাকা দান তামিলনাড়ুর কিশোরীর, প্রশংসায় পঞ্চমুখ রাষ্ট্রসংঘ]

প্রায় এক বছরেরও বেশি সময় ধরে নিজেকে আড়াল করে রাখেন কংগ্রেস নেতা নভজোত সিং সিধু। কয়েক মাস ধরে কংগ্রেসের কর্মকাণ্ডে তাঁকে সক্রিয়ভাবে অংশ নিতেও দেখেননি কেউই। ফলে তাঁর দলবদলের জল্পনা মানুষের মনে দৃঢ় বিশ্বাসে পরিণত হয়। আগেও অনেকবার আপে যোগ দিতে গিয়েছিলেন এই প্রাক্তন ক্রিকেটার। কিন্তু তীরে গিয়েও তরী ডোবাননি তিনি। ফলে তিনি যে কেজরি শিবিরে যোগদান করতে পারেন সেই সম্ভাবনা থেকেই যায়। তবে পিকে রাজ্যের হাল ধরার পর, প্রথমেই এই জল্পনার সমাধানকে পাখির চোখ করে নেন। তাই দ্রুত সমস্যার সমাধান করেন তিনি।

[আরও পড়ুন:এবার দিল্লির হাসপাতালে বেডের ‘কালোবাজারি’, চটে লাল কেজরি]

২০২২ সালে পঞ্জাবে বিধানসভা নির্বাচনের কথা রয়েছে। সেই নির্বাচনে জয়ের পরিকল্পনা করে এখন থেকেই নিজের ঘুঁটি সাজাতে ব্যস্ত হয়ে পড়েছেন পাঞ্জাবের ক্যাপ্টেন। তাই রাজনীতির খেলায় নিজের শিবিরের কাউকে নিয়েই সন্দেহের অবকাশ রাখতে চাননা মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement