BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

লক্ষ্য বিজেপিকে হারানো, গোয়ায় তৃণমূল ও কংগ্রেসকে একজোট করার চেষ্টায় শরদ পওয়ার

Published by: Subhajit Mandal |    Posted: January 11, 2022 5:40 pm|    Updated: January 11, 2022 6:37 pm

NCP in talks with Congress and TMC for an alliance for Goa Assembly elections | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোয়ায় তৃণমূলের সঙ্গে জোটের সম্ভাবনা কংগ্রেস (Congress) উড়িয়ে দিলেও জল্পনায় ইতি পড়ছে না। বরং যত দিন যাচ্ছে ততই সেই সম্ভাবনা গতি পাচ্ছে। বিজেপিকে হারাতে কংগ্রেস এবং তৃণমূল যে এক ছাতার তলায় আসতে পারে, মঙ্গলবার সে ইঙ্গিত দিলেন খোদ এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী স্পষ্টই জানিয়ে দিয়েছেন, তাঁর দল এনসিপি (NCP) গোয়ায় কংগ্রেস এবং তৃণমূলের সঙ্গে আসন সমঝোতা নিয়ে আলোচনা করছে।

শরদ পওয়ার (Sharad Pawar) মঙ্গলবার বলেছেন,”গোয়ায় সরকার বদলাতে হবে। বিজেপি (BJP) সরকার বদলানো দরকার।” বিজেপি বিরোধী সম্ভাব্য মহাজোট প্রসঙ্গে বর্ষীয়ান নেতার বক্তব্য, “তৃণমূল, এনসিপি এবং কংগ্রেস জোট নিয়ে আলোচনা করছে।আমরাও আমাদের পছন্দের আসনের তালিকা দিয়েছি। খুব দ্রুতই সিদ্ধান্তে পৌঁছানো যাবে।” পওয়ারের এই মন্তব্যের পর গোয়ায় বিজেপির বিরুদ্ধে কংগ্রেস এবং তৃণমূলের এক ছাতার তলায় আসার সম্ভাবনা আরও জোরাল হয়েছে।যদিও পওয়ার নিজেই জানিয়েছেন, জোট নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত এখনও হয়নি। সবটাই আলচনার স্তরে।

[আরও পড়ুন: ভরসা হিন্দুত্ব! তিথি নক্ষত্র মেনে উত্তরপ্রদেশের প্রার্থীতালিকা প্রকাশ করবে বিজেপি]

শরদ পওয়ার এই মুহূর্তে দেশের সবচেয়ে সিনিয়র নেতা। জাতীয় রাজনীতিতে অন্যতম বিজেপি বিরোধী মুখ তিনি। ঘটনাচক্রে কংগ্রেস এবং তৃণমূল দুই দলের সঙ্গেই তাঁর সম্পর্ক বেশ ভাল। সেই পওয়ার যখন নিজে মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাহুল গান্ধীকে (Rahul Gandhi) এক ছাতার তলায় আনার চেষ্টা করছেন, তখন গোয়ায় কংগ্রেস-তৃণমূলের জোট সম্ভাবনা পুরোপুরি উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

[আরও পড়ুন: ভরসা হিন্দুত্ব! তিথি নক্ষত্র মেনে উত্তরপ্রদেশের প্রার্থীতালিকা প্রকাশ করবে বিজেপি]

প্রসঙ্গত, তৃণমূলের গোয়ার পর্যবেক্ষক মহুয়া মৈত্রর (Mohua Moitra) করা এক টুইটের পর থেকেই গোয়ায় তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে জোটের জল্পনা শুরু হয়েছে। তৃণমূলের দেওয়া ‘জোটবার্তা’কে ঘুরিয়ে স্বাগত জানিয়েছিল কংগ্রেসও (Congress)। বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা গোয়ায় কংগ্রেসের পর্যবেক্ষক পি চিদম্বরমকে বলতে শোনা গিয়েছিল, “কোনও দল যদি বিজেপিকে হারাতে আমাদের সমর্থন করতে চায় তাহলে আমরা না বলার কে?” সোমবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীও গোয়ার নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। যদিও, সেই বৈঠকের পর কংগ্রেসের তরফে সরকারিভাবে তৃণমূলের সঙ্গে জোটের সম্ভাবনা উড়িয়ে দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে