BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভরসা হিন্দুত্ব! তিথি নক্ষত্র মেনে উত্তরপ্রদেশের প্রার্থীতালিকা প্রকাশ করবে বিজেপি

Published by: Subhajit Mandal |    Posted: January 11, 2022 3:46 pm|    Updated: January 11, 2022 5:09 pm

Up Election 2022: BJP to announce candidate list on Makar Sankranti | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের (UP Elections 2022) প্রথম দফার প্রার্থী তালিকা তিথি নক্ষত্র মেনেই প্রকাশ করবে বিজেপি। চলতি সপ্তাহের শুক্রবার মকর সংক্রান্তির দিন উত্তরপ্রদেশ-সহ পাঁচ নির্বাচনমুখী রাজ্যের প্রার্থী তালিকা প্রকাশের সম্ভাবনা রয়েছে। বাকি রাজ্যগুলির প্রার্থী তালিকা একেবারে প্রকাশ করা হলেও উত্তরপ্রদেশের ক্ষেত্রে তা দফায় দফায় হতে চলেছে বলেই বিজেপি (BJP) সূত্রের খবর।

আগামী বৃহস্পতিবার, দিল্লিতে বিজেপির সদর দপ্তরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) উপস্থিতিতে দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে চূড়ান্ত সিলমোহর বসবে। সোমবার প্রার্থী তালিকা নিয়ে লখনউতে যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) দলীয় পদাধিকারী ও নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে একপ্রস্থ আলোচনা সেরে ফেলেছেন।বৃহস্পতিবার উত্তর ভারতে ‘লোহরি’, পার করে পরদিন মকর সংক্রান্তির পুণ্য তিথি। তাই সেই দিনটিকেই প্রার্থী তালিকা প্রকাশের জন্য ভাবা হয়েছে।

Up election 2022: BJP to announce candidate list on Makar Sankranti

[আরও পড়ুন: TMC in Goa: ‘গোয়ায় এবার নতুন ভোর’, ভোটের প্রচারে নতুন থিম সং তৃণমূলের]

দিনক্ষণ মেনে প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির নতুন কিছু নয়। বরাবরই তারা এমনটা করে থাকে। বিশেষ করে গুরুত্বপূর্ণ নির্বাচনগুলির ক্ষেত্রে। ২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময়েও হোলিকা দহন পর্ব পার করেই সবার শেষে প্রার্থী তালিকা প্রকাশ করেছিল বিজেপি। উত্তর ভারতে লোহরি, হোলিকা দহনের মতো পর্বগুলিকে অশুভের সমাপ্তির পরে শুভ সূচনা বলেই মনে করা হয়। সম্ভবত সেকারণেই ‘লোহরি’পার করে প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছে গেরুয়া শিবির। তাছাড়া, বিশেষ দিনে প্রার্থী তালিকা ঘোষণা করা হলে হিন্দুত্বের বার্তাও দেওয়া যাবে জনগণকে।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে বড় ধাক্কা বিজেপির, দলিতদের অবহেলার অভিযোগ তুলে দল ছাড়লেন যোগীর মন্ত্রী]

এদিকে, ভোট নিয়ে উত্তরপ্রদেশ জুড়ে যখন সাজো সাজো রব, তখন তথৈবচ অবস্থা মায়াবতীর (Mayawati) বিএসপির। নির্বাচন কমিশন ইতিমধ্যেই ভোট ঘোষণা করে দিয়েছে, অথচ মায়াবতী নিজে একটিও নির্বাচনী জনসভা করতে পারেননি। বিজেপি, সমাজবাদী পার্টি তো বটেই প্রচারে কংগ্রেসের থেকেও পিছিয়ে পড়েছে বিএসপি (BSP)। মঙ্গলবার আবার শোনা গেল, দলের সুপ্রিমো মায়াবতী এবারেও নির্বাচনে লড়বেন না। মায়াবতী নাকি পাঁচ রাজ্যেই দলের প্রচারের দায়িত্ব নিয়েছেন। অথচ, প্রচারের ময়দানেই দেখা যাচ্ছে না তাঁকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে