BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

উত্তরপ্রদেশে বড় ধাক্কা খেল যোগী সরকার, একদিনে বিজেপি ছাড়লেন মন্ত্রী-সহ ৪ বিধায়ক

Published by: Paramita Paul |    Posted: January 11, 2022 3:04 pm|    Updated: January 11, 2022 5:49 pm

UP minister quits BJP and joins Akhilesh Yadav ahead of Election | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাই ভোল্টেজ ভোটের আগে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বড় ধাক্কা বিজেপির। দলিত সম্প্রদায়কে অবহেলার অভিযোগ তুলে দল ছাড়লেন যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য স্বামীপ্রসাদ মৌর্য। মঙ্গলবারই যোগ দিয়েছেন অখিলেশ যাদবের সমাজবাদী পার্টিতে। এদিন আরও তিন বিধায়ক দল ছেড়েছেন। স্বাভাবিকভাবে ভোটের আগে এহেন হাই প্রোফাইল মন্ত্রী ও বিধায়কদের দল ছাড়ায় অস্বস্তিতে বিজেপি।

পদত্যাগপত্রে পূর্ব উত্তরপ্রদেশের পাদরউনার বিধায়ক তথা মন্ত্রী স্বামীপ্রসাদ জানিয়েছেন, বিজেপির সঙ্গে আমার আদর্শ মিলত না। ভিন্নধর্মী আদর্শ হওয়া সত্ত্বেও যোগী আদিত্যনাথের মন্ত্রিসভায় কাজ করেছি। কিন্তু দলিত, পিছিয়ে পড়া সম্প্রদায়, কৃষক, বেকার যুবক-যুবতী এবং ছোট ব্যবসায়ীদের প্রতি বিজেপির অবহেলা এবং নিপীড়নের প্রতিবাদে দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি।” তবে এই ইস্তফাপত্র সামনে আসার আগেই অখিলেশ যাদবের সঙ্গে তাঁর ছবি প্রকাশ্যে আসে। জানা যায়, ভোটের আবহে দলবদল করছেন তিনি।

[আরও পড়ুন: TMC in Goa: ‘গোয়ায় এবার নতুন ভোর’, ভোটের প্রচারে নতুন থিম সং তৃণমূলের]

স্বামীপ্রসাদকে নিজের দলে আহ্বান জানিয়ে সপা (SP leader) নেতা অখিলেশ লেখেন, “সমাজকর্মী এবং জনপ্রিয় নেতা স্বামীপ্রসাদ মৌর্য এবং অন্যান্য নেতাদের দলে স্বাগত জানাচ্ছি। আপনারা সমাজের বিভেদের বিরুদ্ধে, সম অধিকারের জন্য নিরন্তর লড়াই করেছেন। এবার সেই লড়াই সাফল্য পাবে। বড় বদল আসবে।” উল্লেখ্য, এদিন কংগ্রেস, বসপা (বহুজন সমাজ পার্টি) থেকেও একাধিক নেতা-কর্মী অখিলেশের দলে যোগ দেবেন।

 

প্রসঙ্গত, স্বামীপ্রসাদ মৌর্য যোগীর ক্যাবিনেটের শ্রমমন্ত্রী ছিলেন। ২০১৬ সালে মায়াবতীর বসপা ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন অনগ্রসর শ্রেণির জনপ্রিয় এই নেতা। পেয়েছিলেন মন্ত্রিত্বও। তাঁর ঘনিষ্ঠ নেতা সংঘমিতা উত্তরপ্রদেশ থেকে বিজেপির টিকিটে সাংসদও হয়েছেন। এবার আসন্ন ভোটে দুটি আসন থেকে লড়াই করার দাবি জানিয়েছেন স্বামীপ্রসাদ। তাঁর শর্তে রাজি হয়নি গেরুয়া শিবির। তার পরই দলবদলের ঘোষণা করলেন তিনি। জনপ্রিয় বিধায়কের পদত্যাগের পরই একাধিক বিজেপি জনপ্রতিনিধির দল ছাড়ার খবর সামনে আসছে। যা নিয়ে স্বাভাবিকভাবেই হাই ভোল্টেজ ভোটের আগে অস্বস্তিতে গেরুয়া শিবির।

[আরও পড়ুন: উলট পুরাণ! বেসরকারিকরণের যুগে ভোডাফোন-আইডিয়া যেতে পারে সরকারি মালিকানায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে