BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মহারাষ্ট্রে বড় ধাক্কা বিজেপির, উপমুখ্যমন্ত্রী পদে ইস্তফা অজিত পওয়ারের

Published by: Subhajit Mandal |    Posted: November 26, 2019 2:31 pm|    Updated: November 26, 2019 2:46 pm

NCP leader Ajit Pawar resigns as Maharastra Deputy CM

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের আস্থাভোটের আগেই পদত্যাগ করলেন উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার। মঙ্গলবার এনসিপি নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠকের পরই পদত্যাগের সিদ্ধান্ত নেন তিনি। মুখ্যমন্ত্রী ফড়ণবিসের সঙ্গে দেখা করার পরই নিজের ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন এনসিপি নেতা। এমনটাই দাবি কয়েকটি স্থানীয় সংবাদমাধ্যমের। সংখ্যাগরিষ্ঠতা না থাকার ফলেই পদত্যাগ করেছেন পওয়ার। এমনটাই দাবি বিরোধী শিবিরের।

রাষ্ট্রবাদী কংগ্রেস পার্টির বর্ষীয়ান নেতা ছগন বুজবল আগেই দাবি করেছিলেন, অজিত দাদা পওয়ার দলে ফেরার ইঙ্গিত দিয়েছেন। তাঁরা আশাবাদী, আস্থাভোটের আগেই পদত্যাগ করে এনসিপি শিবিরে ফিরে আসবেন অজিত। করেননি। পওয়ার বিজেপি শিবিরের সঙ্গে হাত মিলিয়ে উপমুখ্যমন্ত্রী হওয়ার পর থেকেই তাঁকে দলে ফেরানোর চেষ্টা চালিয়ে যাচ্ছিল এনসিপি। এতদিন পর্যন্ত এনসিপির নেতাদের পাত্তাই দিচ্ছিলেন না অজিত। কিন্তু, একে একে তাঁর সঙ্গীরা শরদ পওয়ার শিবিরে ফিরে যাওয়ায় তাঁর আত্মবিশ্বাসে খানিকটা ভাটা পড়ে। তাৎপর্যপূর্ণভাবে তিনি আজ এনসিপি নেতাদের সঙ্গে কথা বলেন।

আলোচনার জন্য এনসিপি নেতারা পওয়ারকে একটি গোপনীয় স্থানে আমন্ত্রণ জানিয়েছিলেন। অজিত সেখানে যান এবং প্রায় ঘণ্টাখানেক নেতাদের সঙ্গে আলোচনাও করেন। আরও গুরুত্বপূর্ণ পদক্ষেপে তিনি এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার এবং দলের নেত্রী সুপ্রিয় সুলের সঙ্গেও কথা বলেন।

[আরও পড়ুন: ‘আস্থাভোটে আমরাই জিতব’, সুপ্রিম কোর্টের রায়ের পর দাবি মহারাষ্ট্রের দুই শিবিরেরই]

এনসিপি নেতাদের দাবি, তাঁরা অজিতকে বুঝিয়েছেন তাঁর কাছে সংখ্যাগরিষ্ঠতা নেই। তাই পদত্যাগ করাটাই শ্রেয়। এরপর পওয়ার তাদের বলেন, এ বিষয়ে মুখ্যমন্ত্রী ফড়ণবিসের সঙ্গে তাঁকে আলোচনা করতে হবে। এরপর তিনি ফড়ণবিসের বাসভবন ‘বর্ষা’ তে যান। সেখানে মুখ্যমন্ত্রীর সঙ্গে মোটে মিনিট কুড়ি কথা বলেন পওয়ার। তারপরই ফিরে আসেন নিজের ভাইয়ের বাড়িতে। এর কিছুক্ষণ পরই তিনি নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দেন। আগামিকালের আস্থাভোটের আগেই তিনি এনসিপি শিবিরে ফিরবেন বলে খবর। এদিকে, সাড়ে তিনটে নাগাদ সাংবাদিক বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী ফড়ণবিস। তিনিও পদত্যাগ করতে পারেন বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: বড় জয় বিজেপি বিরোধীদের, সুপ্রিম নির্দেশে বুধবারই মহারাষ্ট্রে আস্থা ভোট]

এদিকে, আস্থাভোটের প্রস্তুতিও জোরকদমে চলছে বিরোধী শিবিরে। কংগ্রেস ইতিমধ্যেই দলের রাজ্য সভাপতি বালাসাহেব থোরাটকে নিজেদের পরিষদীয় দলনেতা নির্বাচন করেছে। আজ বিকেল ৫টায় জোটের সব বিধায়করা বৈঠকে বসবেন। এবং জোটের নেতা নির্ধারণ করবেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে