২২  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৭ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমফানের মোকাবিলা করতে এসে বিপত্তি, এবার করোনার কবলে NDRF-এর এক কর্মী

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 22, 2020 5:12 pm|    Updated: May 22, 2020 5:13 pm

NDRF sub inspector infected first when came to work in Amphan disaster

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনার হানা জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর দলে। সূত্রের খবর আক্রান্ত হয়েছেন এনডিআরএফ-এর এক সাব ইন্সপেক্টর। আমফানের তাণ্ডব থেকে বাংলা ও ওড়িশাকে মুক্ত করতে এসে আক্রান্ত হয়ে পড়েন তারা।

জানা যায়, এনডিআরএফ-এর (NDRF) হেডকোয়ার্টারে পোস্টিং ছিল তাঁর। আপাতত গ্রেটার নয়ডার (Noida) সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্স (CAPF)-এর হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন এনডিআরএফ-এর এই সাব ইন্সপেক্টর। বৃহস্পতিবার ওই সাব-ইন্সপেক্টরের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এই প্রথম NDRF-এর কোনও কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। জানা গিয়েছে, অন্যান্য শারীরিক সমস্যা নিয়ে চিকিৎসকের কাছে গিয়েছিলেন তিনি। এরপর করোনা টেস্ট হওয়ায় রিপোর্ট পজিটিভ আসে তাঁর। অর্থাৎ প্রাথমিক ভাবে করোনা সংক্রমণের কোনও উপসর্গই তাঁর শরীরে দেখা যায়নি। এই ব্যক্তির সংস্পর্শে আসা সকলকেই হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

[আরও পড়ুন:অমানবিক! স্টেশনের মেঝে থেকে খাবার-জলের প্যাকেট সংগ্রহ করছেন শ্রমিকেরা]

ভারতে এখন করোনা আক্রান্তের সংখ্যা মোট ১,১৮,৪৪৭। করোনার সংক্রমণে মৃত্যু হয়েছে ৩হাজার ৫৮৩ জন। আর এ যাবৎ দেশে সুস্থ হয়েছেন ৪৮ হাজার ৫৩৪ জন। এরই মাঝে তাণ্ডব চালায় ঘূর্ণিঝড় আমফান। যার ফলে তছনছ হয়ে গিয়েছে পশ্চিমবঙ্গ এবং ওড়িশা। সেখানে উদ্ধারকাজে নেমেছে এনডিআরএফ-এর বেশ কয়েকটি দল।

[আরও পড়ুন:বিয়ের তিনদিনের মাথায় করোনা আক্রান্ত নববধূ, কোয়ারেন্টাইনে ৩৭ জন আত্মীয়]

চলতি মাসে ৪৮ ঘণ্টার জন্য নীতি আয়োগের বিল্ডিং সিল করে দেওয়া হয়। সেখানকার এক কর্মী করোনা (COVID-19) পজিটিভ হওয়ার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়। ওই কর্মীর সংস্পর্শে আসা সকলকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একটি টুইট করে নীতি আয়োগের তরফে জানানো হয়েছে, “নীতি ভবনে কর্মরত কর্মীদের শরীরে করোনার সংক্রমণ দেখা দিয়েছে।  নীতি আয়োগ স্বাস্থ্যমন্ত্রকের গাইডলাইন অনুযায়ী প্রয়োজনীয় প্রোটোকল অনুসরণ করবে। ভবনটি সিল করে দেওয়া হয়।” নীতি আয়োগের পক্ষ থেকে জানানো হয় যে, ভবনটিতে স্যানিটাইজেশনের কাজ চলছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে