BREAKING NEWS

৪ বৈশাখ  ১৪২৮  রবিবার ১৮ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতীয় হিন্দু মেয়েকে জোর করে ধর্মান্তরিত করে বিয়ে! কাঠগড়ায় বাংলাদেশি নেতার ছেলে

Published by: Paramita Paul |    Posted: January 6, 2021 10:00 am|    Updated: January 6, 2021 10:00 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার লাভ জেহাদের (Love Jihad) অভিযোগে কাঠগড়ায় বাংলাদেশের রাজনীতিবিদের ছেলে। অভিযোগ, চেন্নাইয়ের এক ব্যবসায়ীর মেয়েকে জোর করে ধর্মান্তরিত করে বিয়ে করেছে ওই যুবক। মেয়েকে অপহরণের অভিযোগ দায়ের করেছেন ওই ব্যবসায়ী। পুলিশ তদন্তভার এনআইএ (NIA) -র হাতে তুলে দিয়েছে।

পরিবার সূত্রে খবর, লন্ডনে পড়তে গিয়ে মেয়েটির সঙ্গে আলাপ হয় অভিযুক্ত যুবকের। তারপর প্রণয়ের সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন দুজন। অভিযোগ, গত বছর মে মাসে বাংলাদেশের বিএনপি সাংসদের ছেলে চেন্নাইয়ের ব্যবসায়ীর মেয়েকে অপহরণ করেন। এরপর মেয়েটিকে জোর করে বাংলাদেশে নিয়ে গিয়ে ধর্মান্তরিত করা হয়। বিয়ের পর দুজনেই লন্ডনে রয়েছেন বলে খবর। এই মর্মে তামিলনাড়ু পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন ওই ব্যবসায়ী।

[আরও পড়ুন : খাবারে বিষ মিশিয়ে খুনের চেষ্টা হয়েছিল! বিস্ফোরক অভিযোগ ইসরোর বিজ্ঞানীর]

অভিযুক্ত বাংলাদেশের বাসিন্দা ও ঘটনাস্থল লন্ডন হওয়ায় তদন্তভার তুলে দেওয়া হয় এনআইএ-র হাতে। ইতিমধ্যে হোয়াটসঅ্যাপের মাধ্যমে মেয়েটির সঙ্গে তদন্তকারীরা যোগাযোগ করেছেন বলে খবর। হোয়াটসঅ্যাপ জেরায় জোর করে ধর্মান্তরিত করার অভিযোগ অস্বীকার করেছে মেয়েটি। সূত্রের খবর, মেয়েটি তদন্তকারীদের জানিয়েছেন, নিজের ইচ্ছেতেই ইসলাম ধর্মগ্রহণ করেছেন তিনি। ছেলেটিকেও ভালবেসে বিয়ে করেছেন, কেউ তাঁকে জোর করেনি। এবং এখন তাঁরা সুখী দম্পতি। যদিও এ ব্যাপারে সরকারিভাবে এনআইএ-র তরফে কিছু জানানো হয়নি। তদন্তকারী সংস্থার দাবি, তদন্ত চলছে। আদালতে রিপোর্ট দেওয়া হবে।

চেন্নাইয়ের পুলিশ কমিশনার মহেশ কুমার আগরওয়াল জানান, “গত বছর অপহরণের মামলা দায়ের করা হয়েছিল। এনআইএ-র হাতে তদন্তভার তুলে দেওয়া হয়। তারপর থেকে বিষয়টি নিয়ে আর খোঁজ খবর নেওয়া হয়নি।” উল্লেখ্য, গত বছরের শেষের দিকে বিজেপিশাসিত একাধিক রাজ্যে লাভ জেহাদের বিরুদ্ধে আইন আনা হয়। যদিও ভারতীয় সংবিধান বা আইনে লাভ জেহাদের কোনও উল্লেখ নেই বলেই সংসদে ও সুপ্রিম কোর্টে জানিয়েছিল কেন্দ্র।

[আরও পড়ুন : কোভিড টেস্ট করানোর টাকা নেই, বিদেশ থেকে বাড়ি ফেরা হল না ভারতীয় মহিলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement