BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গুজরাটে বড়সড় পাচারচক্রের পর্দাফাঁস, পাঁচশো কোটির হেরোইন-সহ গ্রেপ্তার ৯

Published by: Soumya Mukherjee |    Posted: March 27, 2019 5:24 pm|    Updated: March 27, 2019 5:24 pm

Nine Iranians held with 100 kg heroin in Gujarat coast.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : গুজরাটের পোরবন্দর উপকূল থেকে কিছুটা দূরে সমুদ্রের মধ্যে ৫০০ কোটি টাকার হেরোইন-সহ গ্রেপ্তার হল ইরানের ন’জন মাদক কারবারী। বুধবার ভোরে যৌথ অভিযান চালানোর সময় তাদের গ্রেপ্তার করেন গুজরাট এটিএস, মেরিন টাস্ক ফোর্স ও উপকূল রক্ষীবাহিনীর সদস্যরা। প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে বিপুল পরিমাণের ওই হেরোইন পাকিস্তান, থেকে গুজরাটের এক মাদক কারবারির কাছে নিয়ে আসা হচ্ছিল।

গুজরাট এটিএসের আধিকারিকদের কাছে খবর আসে ইরান থেকে হেরোইন এনে পাকিস্তানে লোড করার পর, সমুদ্রপথে বোটে করে গুজরাট নিয়ে আসা হচ্ছে। এরপরই মেরিন টাস্ক ফোর্স ও ভারতীয় উপকূল রক্ষীবাহিনীর সঙ্গে যোগাযোগ করে যৌথ অভিযানে নামে এটিএস। মাদক কারবারিদের ধরতে উপকূল রক্ষীবাহিনীর নজরদারির কাজে ব্যবহৃত দ্রুতগতির জাহাজ নিয়ে শুরু হয় তল্লাশি। অন্যদিকে, মেরিন টাস্ক ফোর্সের কম্যান্ডোরা ভারতীয় জলসীমার মধ্যে বোট নিয়ে তাদের সাহায্যের জন্য প্রস্তুত ছিলেন।

[আরও পড়ুন- মেক্সিকো সীমান্ত প্রাচীর গড়তে অর্থ বরাদ্দ করল পেন্টাগন]

এই অভিযান প্রসঙ্গে এটিএসের আধিকারিকরা জানান, মাদক কারবারীদের ওই বোটটির যোগাযোগের ফ্রিকোয়েন্সি সংক্রান্ত তথ্য ছাড়া আর কোনও খবর ছিল না। তবে ২৪ ঘণ্টার বেশি সময় ধরে তল্লাশি চালানোর পর ওই ফ্রিকোয়েন্সিতে যোগাযোগের চেষ্টা করার সময় বোটটিকে শনাক্ত করা হয়। তখন উপকূল রক্ষীবাহিনীর জাহাজ থেকে তাকে দাঁড়াতে বলা হলে সেটিকে নিয়ে পালানোর চেষ্টা করে মাদক কারবারীরা। পরে যখন বুঝতে পারে যে কোনওভাবেই বাঁচতে পারবে না, তখন বোটটিতে আগুন ধরিয়ে দেয়। যদিও শেষরক্ষা হয়নি। অনেক কষ্ট করে তাদের গ্রেপ্তার করার পাশাপাশি বোট থেকে ৫০০ কোটি টাকা মূল্যের ১০০ কেজি হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃতদের জেরা করে গুজরাটের ওই ব্যক্তিকে খোঁজার চেষ্টা চলছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে