BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

নির্ভয়া কাণ্ড: ধর্ষক অক্ষয় সিংয়ের প্রাণভিক্ষার আরজি খারিজ করলেন রাষ্ট্রপতি

Published by: Sulaya Singha |    Posted: February 5, 2020 9:06 pm|    Updated: February 5, 2020 9:09 pm

Nirbhaya Case: Akshay Thakur's mercy plea rejected by President

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্ভয়া কাণ্ডে দোষী সাব্যস্ত অক্ষয় সিংয়ের প্রাণভিক্ষার আবেদন খারিজ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। গত শনিবার রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আরজি জানিয়েছিল অক্ষয়। সেই দিনই আরেক দোষী বিনয় শর্মার আবেদন খারিজ করেছিলেন কোবিন্দ। এই নিয়ে দিল্লি গণধর্ষণ কাণ্ডের চার ধর্ষকের মধ্যে তিনজনের প্রাণভিক্ষার আবেদন খারিজ করলেন তিনি। ধর্ষক পবন গুপ্তা এখনও পর্যন্ত রাষ্ট্রপতির দ্বারস্থ হয়নি।

গত ৩০ জানুয়ারি সুপ্রিম কোর্টে খারিজ হয়ে যায় নির্ভয়ার ধর্ষক অক্ষয়ের ‘কিউরেটিভ’ আরজি। ফাঁসির রায় সংশোধনীর আরজি বা কিউরেটিভ আরজি নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল সে। সেই রায় খারিজের পরই রাষ্ট্রপতির শরণাপন্ন হয়েছিল অক্ষয়। কিন্তু কোবিন্দও আরজি খারিজ করলেন। 

[আরও পড়ুন: ‘গরু খেলে বাঘেরও শাস্তি হওয়া উচিত’, হাস্যকর মন্তব্য এনসিপি বিধায়কের]

এদিনই নির্ভয়া গণধর্ষণ কাণ্ডের দোষীদের আলাদা আলাদা করে ফাঁসির দাবি খারিজ করে দিয়েছে দিল্লি হাই কোর্ট। আদালত কেন্দ্রের আবেদন খারিজ করে স্পষ্টই জানিয়ে দিয়েছে একইদিনে একইসঙ্গে হবে নির্ভয়া কাণ্ডের দোষীদের ফাঁসি। বারবার এক এক করে দোষীরা ফাঁসি খারিজের আরজি জানানোয় পিছিয়ে গিয়েছে দিনক্ষণ। তবে এবার দোষীদের সেই রাস্তা বন্ধ করে দিল দিল্লি হাই কোর্ট। আদালত জানিয়েছে, আগামী এক সপ্তাহের মধ্যে চার দোষীকে ফাঁসি খারিজের আরজি সংক্রান্ত আইনি প্রক্রিয়া শেষ করতে হবে। এক সপ্তাহ পরই শুরু হবে ফাঁসি কার্যকর করার প্রক্রিয়া।

[আরও পড়ুন: নির্ভয়া কাণ্ড: ১ সপ্তাহের মধ্যেই দোষীদের আইনি প্রক্রিয়া শেষের নির্দেশ দিল্লি হাই কোর্টের]

নির্ভয়া কাণ্ডে দোষী সাব্যস্ত মুকেশ সিং, বিনয় শর্মা, অক্ষয় ঠাকুর ও পবন গুপ্তের ফাঁসির জন্য তিহাড় জেলে প্রস্তুতিও সম্পূর্ণ। মেরঠ থেকে ফাঁসুড়েও পৌঁছে গিয়েছেন। কিন্তু একজন একজন করে দোষীদের ফাঁসি খারিজের আরজি এবং রাষ্ট্রপতির কাছে ক্ষমাপ্রার্থনার জেরে বারবার পিছিয়ে গিয়েছে ফাঁসির দিন। যাতে ক্ষুব্ধ নির্ভয়ার মা আশাদেবী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে