BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নির্ভয়া কাণ্ড: ২০ মার্চ চার দোষীর ফাঁসির নির্দেশ আদালতের

Published by: Paramita Paul |    Posted: March 5, 2020 2:44 pm|    Updated: March 5, 2020 2:56 pm

Nirbhaya Case: New date for execution of 4 rapists is on March 20,

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  নির্ভয়ার চার দোষীর নতুন ফাঁসির দিন ধার্য করল পাতিয়ালা হাউস কোর্ট। আগামী ২০ মার্চ সকাল সাড়ে পাঁচটা তাদের ফাঁসিতে ঝোলানোর নিদান দিলেন বিচারক। এ নিয়ে চতুর্থবার মৃত্যু ফাঁসির পরোয়ানা জারি হল। আইনজীবী মহল সূত্রে খবর, চারজনের কারোরই কোনও আইনি সহায়তা পাওয়ার রাস্তা আর খোলা নেই। ফলে ২০ মার্চ চারজনের ফাঁসি হতে কোনও বাধা থাকল না। ইতিপূর্বে ৩ মার্চ চারজনের ফাঁসি হওয়ার কথা থাকলেও আইনি জটিলতায় তা পিছিয়ে যায়। আদালতের রায়ে ক্ষুব্ধ নির্ভয়ার চার দোষীর আইনজীবী এ পি সিং। তিনি ফের একবার আইনি লড়াই করার হুঁশিয়ারি দিয়েছেন। এমনকী নির্ভয়ার পরিবারকে কুৎসিত কটাক্ষ করেন তিনি। এদিকে রায়ে খুশি নির্ভয়ার পরিবার।

 নির্ভয়া কাণ্ডে দোষী পবন গুপ্তার প্রাণভিক্ষার আরজি খারিজ করে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সোমবার সুপ্রিম কোর্টে তার রায় সংশোধনীর আরজি খারিজ হওয়ার পরই রাষ্ট্রপতির দ্বারস্থ হয় তার আইনজীবী। এই আরজির জন্যই ৩ মার্চ চার দোষীর ফাঁসি কার্যকর করা যায়নি। তৃতীয়বারের জন্য পিছিয়ে গিয়েছে নির্ভয়ার চার ধর্ষকের ফাঁসি। অক্ষয়, মুকেশ ও বিনয়ের আইনি সহায়তা পাওয়ার সব রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। একমাত্র পবনের ক্ষেত্রেই বাকি ছিল। রাষ্ট্রপতি তার আরজি খারিজ করে দেওয়ায় তার ও সেই সুযোগ কমল। আইনজীবী মহলের মতে, এবার পবনের আইনজীবী প্রাণভিক্ষা আরজি খারিজের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হতে পারে। এদিকে এদিন চার দোষীর বিরুদ্ধে নয়া মৃত্যু পরোয়ানা জারির আবেদন নিয়ে আদালতের দ্বারস্থ হয় তিহার কর্তৃপক্ষ।

[আরও পড়ুন : এবার কোপ ইপিএফে, একধাক্কায় অনেকটা কমল সুদের হার]

এদিন রায় ঘোষণার পরই ক্ষোভে ফেটে পড়েন চার দোষীর আইনজীবী এ পি সিং। তাঁর কথায়, “ইতিপূর্বে চার দোষীর বিরুদ্ধে চারবার মৃত্যু পরোয়ানা জারি করে চারবার তাদের হত্যা করা হয়েছে। আর কতবার মারা হবে?” একইসঙ্গে তিনি নির্ভয়ার পরিবারের বিরুদ্ধেও কুৎসিত আক্রমণ করেন। এ পি সিং-এর কথায়, “আর কত টাকা পেলে চার দোষীর ফাঁসির দাবিতে থেকে সরে আসবে নির্ভয়ার পরিবার?” তবে তিনি আইনি লড়াই চালিয়ে যাবেন বলেই জানিয়েছেন।

[আরও পড়ুন : দিল্লির অশান্তিতে হিংসার শিকার পুলিশও! চাঁদবাগ এলাকার ছবি ঘিরে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে