BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজস্থানের বিক্ষুব্ধ কং বিধায়কদের বিরুদ্ধে এখনই ব্যবস্থা নয়, আদালতের রায়ে স্বস্তিতে পাইলট শিবির

Published by: Paramita Paul |    Posted: July 17, 2020 8:20 pm|    Updated: July 17, 2020 11:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাময়িক স্বস্তি পেলেন শচীন পাইলট (Sachin Pilot) ও তাঁর শিবিরে থাকা বিধায়করা। আগামী মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত কংগ্রেসের বিক্ষুব্ধ বিধায়কদের বিরুদ্ধে স্পিকার কোনও ব্যবস্থা নেওয়া যাবে না বলে জানিয়ে দিল রাজস্থান (Rajasthan) হাই কোর্ট। আগামী সোমবার সকাল ১০টা পর্যন্ত এ মামলার শুনানি মুলতুবি করা হয়েছে। উল্লেখ্য, স্পিকারের দেওয়া বরখাস্তের নোটিসের বিরুদ্ধে বৃহস্পতিবার আদালতের দ্বারস্থ হয় পাইলট শিবির। এদিন রাতেই বিধায়ক কেনাবেচার কথোপকথনের যে অডিও ভাইরাল হয়েছে, সেই সূত্র ধরে সঞ্জয় জৈনকে গ্রেপ্তার করল রাজস্থান পুলিশ।

এদিন, পাইলট শিবিরের হয়ে সওয়াল করেন আইনজীবী হরিশ সালভে এবং মুকুল রোহতগি। তাঁদের দাবি, বিধানসভার বাইরের কোনও কর্মকাণ্ডের জন্য দলত্যাগ আইনে চাপানো যায় না। অপদিকে স্পিকারের তরফে হাজির ছিলেন অভিষেক মনু সিংভি। তিনি অবশ্য পালটা যুক্তি খাঁড়া করেন। তাতে অবশ্য বিশেষ লাভ হয়নি। হাই কোর্টের বিচারপতি জানিয়ে দেন, আগামী মঙ্গলবার পর্যন্ত বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়কদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে না। 

[আরও পড়ুন : অযোধ্যা বিতর্কের জের, নেপালি যুবকের মাথা নেড়া করে লেখা হল ‘জয় শ্রীরাম’]

এদিকে শুক্রবার সন্ধে বেলায় হরিয়াণায় পাইলট শিবিরের রিসর্টে যায় রাজস্থান পুলিশের বিশেষ জল। কিন্তু প্রাথমিকভাবে সেখানে তাঁদের ঢুকতে দেওয়া হয়নি বলে খবর।  যদিও পরে মানেসরের সেই রিসর্টে ঢোকেন পুলিশ আধিকারিকরা। কংগ্রেস বিধায়ক ভানওয়ার লাল শর্মার বিরুদ্ধে বিজেপির সঙ্গে হাত মিলিয়ে বিধায়ক কেনাবেচার অভিযোগ উঠেছে। তাঁর খোঁজেই এদিন রাজস্থান পুলিশ হরিয়াণা যায় বলে খবর। গেরুয়া শিবিরের দিকে অভিযোগের আঙুল তুলে এবার কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত (Gajendra Singh Shekhawat) ও বিদ্রোহী কংগ্রেস বিধায়ক ভাঁওয়ার লাল শর্মার বিরুদ্ধে এফআইআর দায়ের করল কংগ্রেস। অভিযোগ, বিদ্রোহী বিধায়কের সঙ্গেই কেন্দ্রীয় মন্ত্রী টাকা লেনদেন করে রাজস্থানে অশোক গেহলটের (Ashok Gehlot) গদি ফেলতে চেয়েছিল। ইতিমধ্যেই কংগ্রেস দুই বিদ্রোহী বিধায়ক ভাঁওয়ার লাল শর্মা এবং বিশ্বেন্দ্র সিংকে পার্টি থেকে বরখাস্ত করেছে।

[আরও পড়ুন : বিজেপি নেতারা গোবরের পোকা’, রাজস্থান ইস্যুতে তীব্র কটাক্ষ মহারাষ্ট্রের মন্ত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement