Advertisement
Advertisement
Ram Temple

রামমন্দির নির্মাণে ত্রুটি নেই, জল পড়ছে বিদ্যুতের তার চুঁইয়ে, সাফাই ট্রাস্টের প্রধানের

রামন্দিরের ছাদ চুঁইয়ে জল পড়ায় মন্দির হতে পারে বলেও জানা গিয়েছিল।

No design issue on Ram Temple leakage row
Published by: Kishore Ghosh
  • Posted:June 25, 2024 7:19 pm
  • Updated:June 25, 2024 8:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম বর্ষাতেই ছাদ চুঁইয়ে জল পড়ছে রামলালার গর্ভগৃহে! এই অবস্থায় অযোধ্যার রামমন্দির (Ram Mandir) নির্মাণ ত্রুটি নিয়ে যখন প্রশ্ন উঠছে, তখন অযোধ্যায় শ্রীরামজন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্রর সাফাই, মন্দির নির্মাণে প্রযুক্তি, সরঞ্জাম বা অন্য কোনও ত্রুটি নেই। আদতে বিদ্যুতের লাইনগুলি দিয়েই জল পড়ছে। দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

চলতি বছরের ২২ জানুয়ারি রামমন্দিরের জমকালো উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লোকসভা ভোটের আগে যা ছিল শাসক শিবিরের অন্যতম প্রধান রাজনৈতিক চাল। তখনই অভিযোগ উঠছিল, ভোটের লোভে তাড়াহুড়ো করে মন্দির উদ্বোধন করেছে বিজেপি। এর পর সোমবার রাতে জানা যায়, প্রথম বর্ষাতেই রামন্দিরের ছাদ চুঁইয়ে জল পড়ছে গর্ভগৃহে।

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: মার্কিন আদালতে ‘দোষী’ হতে রাজি, শর্ত মেনে ব্রিটেনের জেল থেকে মুক্ত জুলিয়ান অ্যাসাঞ্জ]

এই বিষয়ে অযোধ্যার মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস বলেন, “উদ্বোধনের পর প্রথম বর্ষাতেই মন্দিরের ছাদ চুঁইয়ে গর্ভগৃহে জল পড়তে শুরু করেছে। যেখানে রামলালা রয়েছেন সেই জায়গার জল থই থই অবস্থা। এই পরিস্থিতিতে শর্ট সার্কিট যাতে না হয়ে যায় তার জন্য ভোর ৪টে ও সকাল ৬টার আরতি টর্চের আলোতে করতে হচ্ছে।” রীতিমতো ক্ষোভ উগরে মন্দিরের প্রধান পুরোহিত আরও বলেন, “যদি দু’একদিনের মধ্যে কোনও ব্যবস্থা না করা হয় তাহলে বাধ্য হয়েই আমাদের বন্ধ করতে হবে পূজাপাঠ। সেখেত্রে ভক্তদের জন্যও বন্ধ করে দেওয়া হবে মন্দিরের দরজা।”

 

[আরও পড়ুন: কেন বিয়ে করছেন না সলমন? সোনাক্ষীর বিয়ে হতেই মুখ খুললেন ভাইজানের বাবা]

যদিও মঙ্গলবার যাবতীয় অভিযোগ উড়িয়ে ‘বিজেপি ঘনিষ্ঠ’ বলে পরিচিত অযোধ্যায় শ্রীরামজন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র সাফাই দেন, “রামমন্দির নির্মাণের ক্ষেত্রে মানের সঙ্গে কোনও আপস করা হয়নি। কিন্তু মন্দিরের বিদ্যুতের লাইনগুলি বেয়ে জল ভিতরে চলে আসছে। আর সেটাই চুঁইয়ে পড়ছে।” দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ