৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হাই কোর্টেও স্বস্তি নেই, পুলিশি জেরার মুখোমুখি হতেই হচ্ছে অর্ণব গোস্বামীকে

Published by: Subhamay Mandal |    Posted: June 9, 2020 8:18 pm|    Updated: June 9, 2020 8:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বম্বে হাই কোর্টেও স্বস্তি পেলেন না সাংবাদিক অর্ণব গোস্বামী (Arnab Goswami)। রিপাবলিক টিভির (Republic TV) মুখ্য সম্পাদককে মুম্বই পুলিশের জেরার মুখোমুখি হতেই হচ্ছে। বান্দ্রা স্টেশনে লকডাউনের দ্বিতীয় পর্বের শুরুতে পরিযায়ী শ্রমিকরা জড়ো হয়েছিলেন। কাতারে কাতারে মানুষকে হঠাতে লাঠিচার্জ করে পুলিশ। সেই ঘটনাকে সাম্প্রদায়িক দৃষ্টিকোণে খবর পেশ করার অভিযোগে মুম্বই পুলিশ অর্ণব গোস্বামীর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। সেই মামলাতেই পুলিশি জেরা এড়াতে মামলা ওঠানোর জন্য বম্বে হাই কোর্টে আপিল করেন গোস্বামী। কিন্তু মঙ্গলবার ভিডিও কনফারেন্সিং শুনানিতে সেই আবেদন খারিজ করে হাই কোর্ট নির্দেশ দেয়, ১০ জুন, বুধবার পুলিশের মুখোমুখি হতে হবে গোস্বামীকে।

বান্দ্রার ঘটনায় রিপাবলিক টিভি যে বিতর্কের অনুষ্ঠান সম্প্রচার করেছিল, সেখানে পরিযায়ী শ্রমিকদের ইস্যুকে সাম্প্রদায়িক রং লাগানোর অভিযোগ ওঠে অর্ণব গোস্বামীর বিরুদ্ধে। এরপর মুম্বইয়ের এনএম জোশী থানা এবং পাইধোনী থানায় জোড়া FIR দায়ের হয় গোস্বামীর নামে। প্রায় একমাস আগে পালঘর সাধু হত্যা মামলায় কংগ্রেসের কার্যনির্বাহী সভানেত্রী সোনিয়া গান্ধীর বিরুদ্ধে অভিযোগের আঙূল তুলেছিলেন অর্ণব গোস্বামী। তখন একাধিক থানায় গোস্বামীর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। পুলিশ ১২ ঘণ্টা ধরে তাঁকে তখন জেরা করে।

[আরও পড়ুন: মুসলিমদের কাঠগড়ায় তুলে সাম্প্রদায়িক হিংসা ছড়াচ্ছেন অর্ণব গোস্বামী, দায়ের অভিযোগ]

গত ১৯ মে মামলা মহারাষ্ট্র পুলিশ থেকে সিবিআইকে হস্তান্তর করার জন্য অর্ণব গোস্বামীর আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। তখন গোস্বামীর আইনজীবী হরিশ সালভে শীর্ষ আদালতকে জানান, একজন তদন্তকারী অফিসার করোনা পজিটিভ। তাই মামলা যেন সত্ত্বর সিবিআইকে হস্তান্তর করা হয়। এদিন বম্বে হাই কোর্টও গোস্বামীর আবেদন খারিজ করে দেয়। ইতিমধ্যে একদিন ভিডিও পোস্ট করে গোস্বামী অভিযোগ করেন, গভীর রাতে তাঁর গাড়িতে হামলা চালিয়েছেন কংগ্রেস সমর্থকরা। তখন গাড়িতে তাঁর স্ত্রীও ছিলেন।

[আরও পড়ুন: সোনিয়া গান্ধীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের! অর্ণব গোস্বামীর উপর ‘হামলা’ দুষ্কৃতীদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement