BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার সার্জিক্যাল স্ট্রাইকের সত্যতা নিয়ে প্রশ্ন তুললেন খোদ প্রধানমন্ত্রীই

Published by: Subhajit Mandal |    Posted: May 4, 2019 9:25 am|    Updated: May 4, 2019 9:25 am

No surgical strike during Congress era, claims PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:কংগ্রেসের আমলে ৬টা কেন, একটাও সার্জিক্যাল স্ট্রাইক হয়নি। মিথ্যে বলে জনতাকে বিভ্রান্ত করছে কংগ্রেস। ওগুলো সব কাগুজে ঘটনা। কাগজেই রয়ে গিয়েছে। বাস্তবে কোনওদিন সার্জিক্যাল স্ট্রাইক করতে পারেনি কংগ্রেস পরিচালিত ইউপিএ সরকার।” শুক্রবার রাজস্থানের সিকারে আয়োজিত নির্বাচনী জনসভা থেকে এভাবেই কংগ্রেসের দাবিকে খারিজ করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

[আরও পড়ুন: ‘রামায়ণ-মহাভারত হিংসায় পরিপূর্ণ’, হিন্দু ভাবাবেগে আঘাত করে মন্তব্য ইয়েচুরির]

মোদি বলেন, ‘‘সার্জিক্যাল স্ট্রাইক কোনও ভিডিও গেম বা পাবজি গেম নয় যে ইচ্ছে করলাম আর করে ফেললাম। এটা খুবই স্পর্শকাতর, কঠিন কাজ। দেশের, জাতির ভবিষ্যৎ জড়িয়ে থাকে এই রকমের সিদ্ধান্তের সঙ্গে। ভুল হলে মারাত্মক ঝুঁকি থেকে যায়। কংগ্রেস যেভাবে আধ ডজন সার্জিক্যাল স্ট্রাইক করার দাবি করছে, তা বিরাট হাস্যকর ঘটনা। এটা কি ভিডিও গেম খেলা নাকি যে চাইলাম আর হাফ ডজন সার্জিক্যাল স্ট্রাইক করে ফেললাম? কাগজে, ভিডিও গেমে সার্জিক্যাল স্ট্রাইক করতে হলে, তিন বা ছয় কেন? ২০ বা ২৫ বার করা যায়। কিন্তু আসলে মাঠে নেমে এতবার করা যায় কি? এই মিথ্যাবাদীদের (কংগ্রেস) কিছু যায় আসে না।’’

মোদি জনতার উদ্দেশে বলেন, ‘‘আপনারাই বুঝুন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং কংগ্রেস দাবি করছেন ছ’টি সার্জিক্যাল স্ট্রাইক করেছেন। তাহলে তা এতদিন পরে আপনারা জানাচ্ছেন কেন? আর যদি সত্যি আপনারা করেছেনই তাহলে তখন দেশবাসী এবং সেনাবাহিনী কেন কিছু জানতে পারল না? দেশের সেনাদের কৃতিত্ব জানার অধিকার তো দেশবাসীর আছে। তাহলে আপনারা বুঝুন কংগ্রেসে কতটা মিথ্যে কথা বলছে।’’ 
মোদি নাটকীয়ভাবে বলেন, কংগ্রেস যে সার্জিক্যাল স্ট্রাইক করেছে তা আসলে কাগুজে গল্প। বাস্তবে এরকম কিছু হলে সবাই জানতে পারতেন। তাছাড়া চার দফার ভোটের পর কংগ্রেস বুঝতে পেরেছে, মানুষ মোদির সঙ্গে। বিজেপির সরকার আসছে। ওদের পায়ের তলায় মাটি সরে গিয়েছে। এখন মরিয়া হয়ে সার্জিক্যাল স্ট্রাইকের মিথ্যে গল্প শোনাচ্ছে। কিন্তু মানুষ এসব বিশ্বাস করবেন না।

[আরও পড়ুন: ‘বোরখা হলে, ঘোমটাও নিষিদ্ধ হওয়া উচিত’, দাবি জাভেদ আখতারের]

তিনি বলেন, ‘‘আগে কংগ্রেস বলত, সার্জিক্যাল স্ট্রাইক হয়ইনি। যখন বুঝল সত্যিই সার্জিক্যাল স্ট্রাইক হয়েছে তখন ওরা বলতে শুরু করল, সরকার সেনাদের কৃতিত্ব নিয়ে রাজনীতি করছে। যখন ওরা বুঝল ওদের দাবি ও বক্তব্য মানুষ বিশ্বাস করছে না তখন ওরা বৃহস্পতিবার থেকে বলতে শুরু করল, ‘হ্যাঁ হ্যাঁ আমরাও সার্জিক্যাল স্ট্রাইক করেছি। অবশ্যই করেছি।’  এখানেও কংগ্রেস ‘মি টু মি টু’ বলে চিৎকার করছে।’’  মোদি বলেন, “তোমরা যদি সত্যি পাকিস্তানে বা চিনে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক করেছ তাহলে এতদিন চুপ করেছিলে কেন? এতদিন বলোনি কেন? যখন দেখছ মোদি জিতে যাচ্ছে তখন সার্জিক্যাল স্ট্রাইকের মিথ্যে গল্প শোনাচ্ছ।’’  এদিনের নির্বাচনী সভায় মোদির চাঁচাছোলা বক্তব্যকে বার বার স্লোগান ও করতালি দিয়ে স্বাগত জানিয়েছে উদ্বেলিত জনতা।

সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের দাবিকে সমর্থন করে কংগ্রেস ২০০৮ থেকে ২০১৪-র মধ্যে হওয়া ৬টি সার্জিক্যাল স্ট্রাইকের স্থান ও সময়ের তালিকা প্রকাশ করেছে। ওই সময় কেন্দ্রে কংগ্রেসের নেতৃত্বাধীন সরকার ছিল। কংগ্রেস নেতা রাজীব শুক্লার দাবি অনুযায়ী, সেনাবাহিনীর এই স্ট্রাইকগুলি হয়েছে পুঞ্চের ভাট্টাল (২০০৮), কেল (২০১১), সাওন পাত্র চেকপোস্ট (২০১৩), নাজাপীর সেক্টর (২০১৩) এবং নীলম ভ্যালিতে (২০১৩)। ষষ্ঠ স্ট্রাইকটি হয়েছে ২০১৩ সালের ডিসেম্বরে, এটির স্থান প্রকাশ করা হয়নি। এগুলির সত্যতা নিয়েই শুক্রবার প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী মোদি। বলেছেন, সবই মিথ্যাচার। এগুলির বাস্তবে কোনও অস্তিত্ব নেই। মানুষ সবই বুঝেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে