BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২৬ মে ২০২০ 

Advertisement

চলন্ত মেট্রোতেই করুন জন্মদিনের পার্টির আয়োজন, নয়া চমক কর্তৃপক্ষের

Published by: Sayani Sen |    Posted: February 15, 2020 4:51 pm|    Updated: February 15, 2020 4:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রিয়জনকে অবাক করে তাঁর জন্মদিনে কত কিছুই না পরিকল্পনা করি আমরা। কেক কাটা, বাড়ি সাজানো কি নেই সেই তালিকায়। তবে সব সময় যে বাড়িতেই জন্মদিনের পার্টির আয়োজন করা হয়, তা নয়। অনেক সময় নানা রেস্তরাঁকেও বেছে নেন কেউ কেউ। ভাবুন তো রেস্তরাঁ বা বাড়ির পরিবর্তে যদি মেট্রোর চলন্ত রেকেই জন্মদিনের পার্টির আয়োজন করা যায়? তাহলে আপনার প্রিয়জন যে অবাক হবেন, তা আর নতুন করে বলার কিছু নেই। কিন্তু  এমন ব্যবস্থা করবেন কীভাবে সেটাই ভাবছেন তাই তো? যাঁরা মেট্রোয় জন্মদিনের পার্টি করতে চান, তাঁদের কথা ভেবেই নয়া উদ্যোগ নয়ডা মেট্রো রেল কর্পোরেশনের।

নয়ডা মেট্রো রেল কর্পোরেশনের তরফে রেকের ভিতরেই জন্মদিনের পার্টি আয়োজনের ব্যবস্থা করা হয়েছে। তবে জন্মদিনের পার্টি আয়োজনের জন্য বেশ কয়েকটি নিয়মকানুন মানতে হবে। যেমন, প্রথমে আবেদনপত্র মেট্রো রেল কর্তৃপক্ষের কাছে জমা দিতে হবে। শুধুমাত্র একটি রেক নাকি একটি গোটা মেট্রোই ভাড়া নিতে চান, তা নিশ্চিত করে জানাতে হবে। ওই নির্দিষ্ট দিনে আপনি মেট্রো ভাড়া পাবেন কি না, সে বিষয়ে নিশ্চিতভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তথ্য দেবে। প্রতি ঘণ্টায় ৫ থেকে ১০ হাজার টাকা ভাড়া গুনতে হবে আয়োজককে। কোন স্টেশনে পার্টি শুরু হল এবং কোথায় শেষ হল, সেই দূরত্ব অনুযায়ী স্থির হবে ভাড়া। সঙ্গে ২০ হাজার টাকা সিকউরিটি ডিপোজিট জমা রাখতে হবে। নির্দিষ্ট শর্তপূরণ করে অনুষ্ঠান শেষ হলে সিকউরিটি ডিপোজিট ফেরত পাওয়া যাবে। শুধুমাত্র বেলুন দিয়েই সাজানো যেতে পারে। তবে মেট্রোয় জন্মদিনের পার্টির আয়োজন করলে মদ্যপান করা যাবে না।

[আরও পড়ুন: ‘খুল্লমখুল্লা প্রেম নয়’, ভ্যালেন্টাইনস ডে’তে একাধিক শহরে তাণ্ডব বজরং দলের]

মেট্রো কর্তৃপক্ষের দাবি, নয়ডা থেকে গ্রেটার নয়ডা পর্যন্ত মোট ২১টি স্টেশনে চলে মেট্রো। যাত্রীসংখ্যাও যথেষ্টই ভাল। কিন্তু কেন এমন নজিরবিহীন উদ্যোগ নয়ডা মেট্রো কর্তৃপক্ষের? সূত্রের খবর, যাত্রীদের কাটা টিকিটের থেকে ভালই আয় হয় মেট্রো কর্তৃপক্ষের। তবে আয় যত বেশি হবে ততই পরিষেবার উন্নতি করা সম্ভব। তাই পরিষেবার উন্নয়নে এবার জন্মদিনের পার্টিও করতে দেওয়া হবে মেট্রোয়। তাতে আয় বাড়বে। নয়ডা মেট্রো কর্তৃপক্ষের এই উদ্যোগে খুশি বেশিরভাগ মানুষ। অনেকেই ইতিমধ্যে মেট্রোয় প্রিয়জনের জন্মদিনের পার্টি করার পরিকল্পনাও শুরু করে দিয়েছেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement