১৩ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

‘খুল্লমখুল্লা প্রেম নয়’, ভ্যালেন্টাইনস ডে’তে একাধিক শহরে তাণ্ডব বজরং দলের

Published by: Subhajit Mandal |    Posted: February 15, 2020 4:08 pm|    Updated: February 15, 2020 4:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেমদিবস আর বজরং দলের (Bajrang Dal) তাণ্ডব, যেন সমার্থক হয়ে দাঁড়িয়েছে। যুগলরা রাস্তায় বেরবে… আর বজরং দলের সদস্যরা তাণ্ডব চালাবে না, বর্তমান ভারতে এ কথা ভাবাও যায় না। এবারের প্রেমদিবসেও নিজেদের কাণ্ডকারখানা থেকে বিরত থাকল না বিশ্ব হিন্দু পরিষদের যুব সংগঠন। ভ্যালেনটাইনস ডে’তে দেশের একাধিক শহরে তাণ্ডব চালাল তারা। এর মধ্যে সবচেয়ে ভয়াবহ ঘটনাগুলি ঘটল আহমেদাবাদ এবং হায়দরাবাদে।

[আরও পড়ুন: CAA বিরোধী নাটকের জেরে দেশদ্রোহিতার মামলা, প্রতিবাদ জানাতে গিয়ে আটক সিদ্দারামাইয়া]

হায়দরাবাদের একটি ঘটনার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। যাতে দেখা যাচ্ছে, কোন্ডাপুর এলাকার আইটি হাবের একটি রেস্তোরাঁয় ভাঙচুর চালাচ্ছে বজরং দলের কর্মীরা। এদের প্রত্যেকের গলায় ছিল গেরুয়া উত্তরীয় এবং হাতে ছিল গেরুয়া পতাকা। ওই রেস্তরাঁটি সাজানো হয়েছিল ভ্যালেন্টাইনস ডে’র (Valentine’s Day) থিমেই। আর সেকারণেই বজরং দলের রোষের মুখে পড়তে হয় মালিকপক্ষকে। গেরুয়া উত্তরীয় গলায় জড়ানো যুবকরা রীতিমতো আস্ফালন দেখিয়ে রেস্তরাঁটি বন্ধ করার নির্দেশ দেয় কর্তৃপক্ষকে। তারপরই চালানো হয় ভাঙচুর। পুলিশ সূত্রের খবর, ওই এলাকার আরও বেশ কয়েকটি দোকানপাট এবং রেস্তরাঁ ভাঙচুর করেছে হিন্দুত্ববাদী গুন্ডারা।

[আরও পড়ুন: সাফাইকর্মী থেকে অটোচালক, ‘আম আদমি’দের নিয়েই শপথ নেবেন কেজরিওয়াল]

একই ছবি দেখা যায় আহমেদাবাদে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজের রাজ্যের ঘটনা আরও ভয়ঙ্কর। এখানে আগে থেকেই ঘোষণা করা হয়েছিল, প্রেম দিবসে খুল্লমখুল্লা প্রেম করা যাবে না। সেইমতো, রাস্তায় বা পার্কে কোনও যুগল ঘোরাফেরা করলেই তাঁদের উপর চড়াও হয়েছে বজরং দলের সদস্যরা। সেই ভিডিও-ও নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। এই দুই শহরের পাশাপাশি মহারাষ্ট্র এবং মধ্যপ্রদেশের একাধিক শহরেও তাণ্ডব চালিয়েছে বজরং দল।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement