৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

উত্তর কাশ্মীরে ভয়াবহ ধস, মৃত সিআরপিএফের ডিআইজি-সহ ২

Published by: Soumya Mukherjee |    Posted: December 16, 2019 11:07 am|    Updated: December 16, 2019 11:07 am

North Kashmir DIG, his driver killed in landslide in Jammu Highway

দুর্ঘটনাগ্রস্ত গাড়ি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ ভূমি ধসের জেরে প্রাণ হারালেন CRPF-এর ডিআইজি পদমর্যাদার এক আধিকারিক ও তাঁর গাড়ির চালক। এর ফলে গুরুতর জখম হয়েছেন মৃত ডিআইজির নিরাপত্তারক্ষী। রবিবার সন্ধেয় মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে উত্তর কাশ্মীরের রামবন সেক্টরে। এদিকে এই ঘটনার ফলে বেশ কিছুক্ষণ ধরে বন্ধ হয়ে থাকে জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের যান চলাচল। পরে প্রশাসনের তরফে রাস্তা পরিষ্কার করা হলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

সিআরপিএফ সূত্রে জানা গিয়েছে, উত্তর কাশ্মীরের ডিআইজি শৈলেন্দ্র কুমার সিং রামবন সেক্টর থেকে বিকেল পাঁচটার সময় এসকর্ট-সহ রওনা দিয়েছিলেন। জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক দিয়ে যাওয়ার সময় খোনি নালা এলাকার সমাধি মোড়ের কাছে আচমকা পাহাড়ে ধস নামে। সেসময় উপর থেকে একটি বড় পাথর এসে ডিআইজির স্করপিও গাড়িতে পড়ে। দুর্ঘটনাটি ঘটে সন্ধে সাড়ে ৬টা নাগাদ। এর জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় শৈলেন্দ্র কুমার সিং ও তাঁর গাড়ির চালকের। গুরুতর জখম হন ডিআইজির নিরাপত্তা আধিকারিক। তাঁকে উধমপুর সেনা হাসপাতালে ভরতি করা হয়েছে। সেখানকার ডাক্তাররা তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন।

[আরও পড়ুন: লাগাতার বিক্ষোভের জের! নাগরিকত্ব আইনে বদলের ইঙ্গিত অমিত শাহর]

 

প্রসঙ্গত উল্লেখ্য, গত কয়েকদিন ধরে প্রবল তুষারপাতের ফলে বৃহস্পতিবার সন্ধে থেকে জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের যান চলাচল বন্ধ রাখা হয়েছিল। রামবন ও বানিহালের মধ্যে থাকা জওহর টানেল ও সংলগ্ন এলাকায় তুষারপাত ও ভূমিধসের ফলে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে পড়েছিল। তবে সিআরপিএফের ডিআইজি ও অন্য কয়েকটি গাড়ির জন্য রবিবার দুপুরে হাইওয়ের ওই এলাকা দিয়ে কিছুক্ষণের জন্য যান চলাচলের অনুমতি দেওয়া হয়। শৈলেন্দ্র কুমার সিংয়ের গাড়ি ছাড়া আর ১২টি গাড়িকে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছিল। সেইজন্য রাস্তা থেকে বরফ এবং পাথর সরানোও হয়। কিন্তু, কোনও কিছুই কাজে এল না। সন্ধেবেলায় সেই রাস্তা পেরোতে গিয়েই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে গেল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে