২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের বড়সড় সাফল্য সিআরপিএফের, পুলওয়ামায় নিকেশ চার লস্কর জঙ্গি

Published by: Sulaya Singha |    Posted: April 1, 2019 8:52 am|    Updated: April 1, 2019 8:53 am

4 LeT terrorists killed, 3 jawan injured in encounter in Pulwama

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার ফের ভারতীয় নিরাপত্তা বাহিনীর হাতে নিকেশ চার লস্কর-ই-তইবা জঙ্গি। ঘটনাস্থল সেই পুলওয়ামা। ঘটনায় এখনও পর্যন্ত তিন জওয়ানের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

পুলওয়ামার লাসিপোরা এলাকায় জঙ্গিরা গা ঢাকা দিয়ে রয়েছে। সিআরপিএফের রাষ্ট্রীয় রাইফেলসের ৪৪ নম্বর ব্যাটিলিয়ন এবং স্পেশ্যাল ওপারেশনস গ্রুপের (SOG) কাছে গোপন সূত্রে এমন খবর ছিল। এদিন তল্লাশি অভিযান চালাতেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা দেন জওয়ানরাও। গুলির লড়াইয়ে এখনও পর্যন্ত চার লস্কর জঙ্গি খতম হয়েছে বলে খবর। আহত হয়েছেন তিন সিআরপিএফ জওয়ানও। জঙ্গিদের কাছ থেকে দুটি একে রাইফেলস, একটি এসএলআর এবং একটি পিস্তল উদ্ধার করা গিয়েছে। গোটা এলাকা ঘিরে এখনও চিরুনি তল্লাশি চালাচ্ছেন জওয়ানরা।

[আরও পড়ুন: ফের বাড়ল প্যান কার্ড ও আধার সংযুক্তিকরণের সময়সীমা]

গত ৩০ মার্চই পুলওয়ামার স্মৃতি উসকে উপত্যকায় বড়সড় বিস্ফোরণ ঘটিয়েছিল জঙ্গিরা৷ জওহর টানেলের কাছে বানিহালে গাড়িবোমা বিস্ফোরণ হয়৷ ক্ষতিগ্রস্থ হয় সিআরপিএফ জওয়ানদের একটি গাড়ি৷ তবে সৌভাগ্যক্রমে হতাহতের কোনও খবর ছিল না৷ গত ফেব্রুয়ারিতে পুলওয়ামায় ভয়াবহ জঙ্গিহানার পর পাকিস্তানে এয়ারস্ট্রাইক করে ভারতীয় বায়ুসেনা৷ তারপর থেকেই ক্ষোভে ফুঁসছে প্রতিবেশী রাষ্ট্র৷ মুখে শান্তির বার্তা দিলেও লাগাতার সংঘর্ষবিরতি লঙ্ঘন করে চলেছে পাকিস্তান৷ প্রায় প্রতিদিন সীমান্তে গোলা-গুলি এবং মর্টার হামলা হচ্ছে৷ গত শুক্রবার জম্মু ও কাশ্মীরের বুদগাম জেলার সুস্তু গ্রামে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয়েছিল দুই জঙ্গি। তবে গাড়িবোমা বিস্ফোরণের পর চার লস্কর জঙ্গিকে নিকেশ করে বড়সড় সাফল্য পেল সিআরপিএফ।

[আরও পড়ুন: দেশের সম্পদ রক্ষা করাই আমার কাজ, ‘চৌকিদার’ মহাসম্মেলনে বললেন মোদি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে